বাঘায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ

আপডেট: এপ্রিল ২৩, ২০২৪, ২:২৮ অপরাহ্ণ


বাঘা (রাজশাহী) প্রতিনিধি :


তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে রাজশাহীর বাঘায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯:৩০ টায় বাঘা শাহদৌলা সরকারি কলেজ মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য মোনাজাত করা হয়।

নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন, বাঘা শাহী মসজিদের পেশ ইমাম মাওলানা মো. আশরাফ আলী। এতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী, বাজুবাঘা ইউপির সাবেক চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নসিম উদ্দিন, আ’লীগ নেতা কামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সানোয়ার হোসেন সুরুজসহ স্থানীয় বিভিন্ন পেশাজীবী মুসল্লিগণ।

উল্লেখ্য, প্রায় একমাস যাবত বৃষ্টির দেখা নেই। নদী, নালা, খাল, বিল, পুকুর শুকিয়ে গেছে। পানির স্তর নিচে নেমে যাওয়ায় অগভীর নলকূপ, সেচ পাম্প হ্যান্ড টিউবয়েলে টিউবয়েলের পানি উঠছে না। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে।

মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে। শ্রমজীবী মানুষ রোদে কাজ করতে পারছে না। এমন পরিস্থিতিতে মুসল্লিরা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে নামাজ শেষে প্রার্থনার আয়োজন করা হয়। মঙ্গলবার দুপুর ১২টায় রাজশাহীর তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ ২ এপ্রিল ৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর আর বৃষ্টির দেখা নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ