বাঘায় ভেজাল গুড় কারখানায় ৯৫ হাজার টাকা জরিমানা

আপডেট: জুন ১০, ২০২৪, ১০:১৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর বাঘায় ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়ে ৯৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব। সোমবার (১০ জুন) দুপুরে উপজেলার আড়ানীর চকরপাড়ায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

র‌্যাব-৫ জানায়, রাজশাহীর সদর কোম্পানী একটি অপারেশন দল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলীর সহিত বাঘার আড়ানী চকরপাড়া গ্রামে জামালের ছেলে মো. শাহিনের (৩৫) গুর কারখানা এবং মৃত আব্দুর রহিমের ছেলে আব্দুস সালামের (৬০) গুর কারখানায় অভিযান পরিচালনা করে।

এসময় ভেজাল গুড় ৪০ হাজার ১৫০ কেজি, ভেজাল লালি গুড় ৩৩ হাজার ১৫০ কেজি, ভেজাল ছিটা গুড় ২৫ হাজার ৭০০ কেজি, ভেজাল চিনির সিরা ৩৩ হাজার ৩৯০ লিটার, হাইড্রোজ ৩.৫ কেজি. ডালডা ৫ কেজি, ফিটকিরি ৪.৫ কেজি পাওয়া গেছে। শাহিন গুর কারখানার মালিক শাহিন ও আব্দুস সালামের বাড়ি আড়ানী চকরপাড়া। তাদের ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রকিব গুর কারখানায় অভিযান চালিয়ে মৃত আবুল হোসেনের ছেলে রকিবের (৪০) কারখানায় অভিযান চালিয়ে ভেজাল গুড় ৩৬ হাজার ৮০০ কেজি, ভেজাল লালি গুড় ২৮ হাজার ২৫০ কেজি, ভেজাল চিটা গুড় ৩৫ হাজার ১০০ কেজি, ভেজাল চিনির সিরা ৩৩ হাজার ৫০০ লিটার, চুন ৩ কেজি, হাইড্রোজ ৩.৫ কেজি, ফিটকিরি ২ কেজি, ডালডা ৩.৫ কেজি পাওয়া গেছে। রকিবকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে, সোহেল গুর কারখানায় অভিযান চালিয়ে আলতাব হোসেনের ছেলে মো. সোহেলকে (৩২) জরিমানা করা হয়।

এসময় কারখানা থেকে ভেজাল গুড় ৪১ হাজার ১০০ কেজি, ভেজাল লালি গুড় ৩৩ হাজার ৫৫০ কেজি, ভেজাল চিটা গুড় ৩২ হাজার ৩০০ কেজি, ভেজাল চিনির সিরা ২৬ হাজার ১০০ লিটার, চুন ২ কেজি, হাইড্রোজ ৪ কেজি, ফিটকারি ২ কেজি পাওয়া গেছে। তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধারকৃত দ্রব্যাদি সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জনসাধরণের সম্মুখে ধ্বংস করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version