বাঘায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা

আপডেট: এপ্রিল ২১, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি



রাজশাহীর বাঘায় এক সপ্তায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম এই সহায়তা প্রদান করেন। ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মধ্যে দুই বান্ডিল করে ঢেউ টিন, ৩০ কেজি চাল, চারটি করে কম্বল, ১৩ হাজার ৫শ টাকার চেক দেয়া হয়েছে।
এর আগে গত ১৭ এপ্রিল উপজেলার পাকুড়িয়ার ইউনিয়নের গোকুলপুর গ্রামের সাদিক হোসেন, মফিজুল হক ও শরিফুর রহমানের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকা-ে সাতটি ঘরের নগদ টাকা ও আসবাবপত্রসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়। ১৩ এপ্রিল উপজেলার আড়ানী ইউনিয়নের ঝিনা দক্ষিণপাড়া গ্রামের সহোদর ভাই মহির উদ্দিন, আবদুল খালেক ও বারিক আলীর বাড়িতে রান্না ঘর থেকে অগ্নিকা-ে নয়টি ঘরের নগদ টাকা ও আসবাবপত্রসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়। ১২ এপ্রিল উপজেলার পাকুড়িয়া শাহপাড়া গ্রামের মোজাহার ফরাজি ও উত্তম শাহার বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের ঘটনায় ছয়টি ঘর পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়। ১০ এপ্রিল উপজেলার পদ্মার চরের দাদপুর গ্রামের আবদুর রহমান মোল্লা, জামাল মোল্লা ও সালাম মোল্লার বাড়িতে অগ্নিকা-ে ছয়টি ঘর পুড়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়।
উল্লেক্ষিত চার গ্রামের ২৮টি ঘর অগ্নিকা-ে পুড়ে প্রায় ৩৫ লাখ টাকা ক্ষতি হয়েছে। এই ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সহায়তা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যা ১ বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম, চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম প্রমুখ।