বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

আপডেট: ডিসেম্বর ২৪, ২০১৬, ১২:১৩ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি



রাজশাহীর বাঘায় আবুল কাশেম ট্রাস্টের শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশগ্রহণ করেন আট শতাধিক শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ ৬০ জনকে বৃত্তি সনদ ও নগদ টাকা প্রদান করা হয়।
উপজেলার মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজ, ইসলামি একাডেমি স্কুল অ্যান্ড কলেজ, বাঘা মহিলা বাণিজ্যিক কলেজ, ব্লু-বার্ড  প্রিপারেটরী স্কুলে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজ মাঠে ট্রাস্টের চেয়ারম্যান শামসুল হক রাজুর ছোট ভাই ও বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলার নির্বাহী কর্মকর্তা স্ত্রী তাহামিনা খন্দকার। শিক্ষক আরিফুল ইসলাম বাবুর পরিচালনায় বক্তব্য দেন স্বাস্থ্য কেন্দ্রের টিএইসএ ডাক্তার সিরাজুল ইসলাম, মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের অবসারপ্রাপ্ত অধ্যক্ষ এনামুল হাসান ঝুন্টু, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইয়াকুব আলী, বাঘা মহিলা বাণিজ্যিক কলেজের অধ্যক্ষ বাবুল ইসলাম, ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুলের নির্বাহী পরিচালক সোলাইমান হোসেন, বাঘা প্রেসক্লাব সভাপতি আবদুল লতিফ মিয়া,  ইসলামি একাডেমির শিক্ষক আবদুর রাজ্জাক।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রথম স্থান অধিকারি আবদুল্লা হেল কাফিকে ৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারী মিসকাতুল পারভিনকে ৩ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারী হাসানাত হোসেনকে ২ হাজার টাকা এবং ৫৭ জনকে এক হাজার টাকা করে প্রত্যেককে একটি করে সদনপত্র প্রদান করা হয়। বাঘা, চারঘাট উপজেলাসহ নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, রাজশাহী সদরের পিএসসি সমাপনি পরীক্ষায় অংশ গ্রহণকারীরা পরীক্ষার্থীরা এই বৃত্তি পরীক্ষা দেয়। সার্বিক দায়িত্বে ছিলেন ব্লু-বার্ড প্রিপারেটরী স্কুলের প্রধান শিক্ষক প্রদীপ কুমার, নিপা খাতুন, সুজন মাহামুদ, রফিকুল ইসলাম ও সোহেল রানা ও কাশেম ট্রাস্টের ট্রেজারার নুরুজ্জামান।