বাঘায় আড়ানী বাউসা চকরাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন ৩ পদে সম্ভাব্য ২৬ চেয়ারম্যান প্রার্থীর যোগ্যতা যাচাইয়ে লড়াই

আপডেট: অক্টোবর ৬, ২০২১, ৪:৫৭ অপরাহ্ণ

আমানুল হক আমান, বাঘা (রাজশাহী)


রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী, বাউসা ও চকরাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনটি চেয়ারম্যান পদের জন্য সম্ভাব্য ২৬ জন প্রার্থী যোগ্যতা যাচাইয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন বাজার ও বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ করছেন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে কে কে দলীয় প্রার্থী হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনার যেন শেষ নেই। তবে তিনটি ইউনিয়নের নির্বাচনের কোনো তফসিল ঘোষণা করা হয়নি। অন্য এলাকায় দ্বিতীয়ধাপে নির্বাচনের তারিখ ঘোষণার পর শুরু হয়েছে নির্বাচনী তোড়জোড়।
আগ্রহী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর তালিকায় রয়েছেন-আড়ানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদে ৭ জন। প্রার্থীরা হলেন-আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ সামরুল হোসেন, সাবেক সভাপতি শফিকুল ইসলাম নান্টু, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি প্রভাষক নাসির উদ্দিন, সাবেক সহ-সভাপতি মাহাতাব উদ্দিন, সাবেক যুবদল সভাপতি মশিউর রহমান রাঙ্গা।
বাউসা ইউনিয়নে সম্ভাব্য ১৩ জন প্রার্থী হলেন-উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান, দপ্তর সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবু, বাউসা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, বাউসা ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইদুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, আওয়ামীলীগের নেতা আতাব উদ্দিন, আলম হোসেন, সামসুল ইসলাম, আবদুল করিম, আরেক জন আবদুল করিম, আনারুল ইসলাম, সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আশরাফ আলী মলিন, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক আনোয়ার হোসেন পলাশ।
চকরাজাপুর ইউনিয়নে সম্ভাব্য ৬ জন প্রার্থী হলেন-উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আযিযুল আযম, চকরাজপুর ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি ডিএম মনোয়ার বাবলু দেওয়ান, সাধারণ সম্পাদক শেখ আবদুস সালাম, মিজানুর রহমান, চকরাজাপুর ইউনিয়ন বিএনপি’র নেতা দুলাল সরকার, যুগলু শিখদার।
এদিকে ৩টি ইউনিয়নে ২৭টি ওয়ার্ডে শতাধিক সাধারণ ও সংরক্ষিত সদস্য প্রার্থীরা নিজনিজ এলাকায় গষসংযোগ ও মতবিনিময় করছেন।
আড়ানী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৮৮৪ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৪১৩ ও নারী ৪ হাজার ৪৭১ জন। বাউসা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৫ জন। এর মধ্যে পরুষ ১২ হাজার ৩১ ও নারী ১২ হাজার ৪৪ জন। চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পরুষ ৪ হাজার ৯৫৬ ও নারী ৪ হাজার ৭৫৪ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ