বাঘায় ইমো হ্যাকার ডাকাত সদস্যের বাড়িতে থেকে মোটরসাইলে মোবাইলসহ টাকা জব্দ

আপডেট: আগস্ট ৯, ২০২২, ৪:৫০ অপরাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:


রাজশাহীর বাঘায় ইমো হ্যাকার চক্রের সক্রিয় ডাকাত সদস্যের বাড়িতে অভিযান চালিয়ে ২ লক্ষ ৩৫ হাজার টাকা জব্দ করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) সন্ধ্যায় বাঘা থানার পুলিশ উপজেলার চকছাতারী এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এ টাকা জব্দ করা হয়। তবে পুলিশের উপস্থিত টের পেয়ে ইমো হ্যাকার চক্রের ডাকাত সদস্য সায়েদ আলী (২৬) পালিয়ে যায়।

জানা যায়, উপজেলার চকছাতারী গ্রামের জিব্রাইল আলীর ছেলে সায়েদ আলী ইমো হ্যাকার ডাকাত চক্রের সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন থেকে দেশ/বিদেশে বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোন নম্বরের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ইমো অ্যাকাউন্টের মাধ্যমে প্রতারণার করে অর্থ হাতিয়ে নিচ্ছিল। বাঘা থানার পুলিশ গোপন সংবাদের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করে তার বাড়ি ঘেরাও করে। এ সময় পুলিশের উপস্থিত টের পেয়ে সে কৌশলে ঘরে জানালা দিয়ে পালিয়ে যায়। তার বাড়ি তল্লাসি করে একটি কম্পিউটার সেট, একটি মোবাইল, একটি এপাসি মোটরসাইকেল, নগদ ২ লক্ষ ৩৫ হাজার টাকা জব্দ করা হয়েছে। তার নামে ইমো হ্যাকিং, মাদক ও মারামারিসহ তিনটি মামলা রয়েছে বলে জানা গেছে।

এ দিকে উপজেলার বাউসা ইউনিয়নের খাগড়বাড়িয়ার মধ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৫০ বোতল ফেন্সিডিলসহ এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক মেহেদী হাসান (৩০) উপজেলার খাগড়বাড়িয়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। সোমবার দিবাগত রাত ১টার দিকে তাকে আটক করা হয়। সে এই ফেন্সিডিল একটি সাদা বস্তার মধ্যে পলিথিনে মুড়িয়ে ঢাকার উদ্দ্যেশে নিয়ে যাওয়ার প্রস্তুতি গ্রহণ করছিল বলে জানা গেছে।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইমো হ্যাকার ডাকাত চক্রের সক্রিয় সদস্য সায়েদ আলীর বাড়িতে অভিযানে গেলে পুলিশের উপস্থিত টের পেয়ে সে পালিয়ে যায়। তবে তার বাড়ি থেকে টাকা, মোবাইল, মোটরসাইলে জব্দ করা হয়েছে। তার নামে পুলিশ বাদী হয়ে একটি মামলা দেওয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ