বাঘায় ঋণ গ্রহণ না করেও তালিকায় কৃষক হাবিবুর!

আপডেট: এপ্রিল ২৭, ২০১৭, ১২:৩৯ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক বাঘা শাখায় ঋণ গ্রহণ না করেও তালিকায় নাম উঠানো হয়েছে হাবিবুর রহমান নামের এক কৃষকের। এই নিয়ে বিপাকে পড়েছেন তিনি।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার তেপুকুরিয়া গ্রামের কৃষক হাবিবুর রহমান ২০১৩ সালে প্রতিবেশী নইমুদ্দিনের ছেলে আক্তার হোসেনকে কৃষি ঋণ গ্রহণে স্বাক্ষী দেন। ওই সময় তিনি অনেকগুলো কাগজে স্বাক্ষর করেন। তিন বছর পর ব্যাংক কর্তৃপক্ষ সুদসহ দুই লাখ ৬০ হাজার টাকা পরিশোধের নোটিশ করেছেন। নোটিশ পাওয়ার পর থেকে হাবিবুর রহমান বিপাকে পড়েছেন।
গতকাল বুধবার ব্যাংকে খোঁজ নিয়ে জানা গেছে, আক্তার হোসেন নিজের নামে ওই ঋণ গ্রহণ করে নি। তিনি তার ভাই এবং স্ত্রীর আম বাগান পাঁচ বছরের জন্য কৃষক হাবিবুর রহমানের কাছে চার লাখ টাকায় লিজ প্রদান করে। এই লিজের স্ট্যাম্প দেখিয়ে হাবিবুরের নামে ঋণ উত্তোলন করেছেন।
কৃষক হাবিবুর রহমান বলেন, প্রতিবেশী আক্তার হোসেনের নামে লোন গ্রহণে তিনি নিজেকে স্বাক্ষী হিসেবে জানলেও ব্যাংক কর্তৃপক্ষ সুদসহ দুই লাখ ৬০ হাজার টাকা জমার নোটিশ দিয়েছেন।
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক বাঘা শাখার ম্যানেজার ইকবাল হোসেন বলেন, যে সমস্ত কাগজের উপরে এক লাখ ৯০ হাজার টাকা ঋণ দেয়া হয়েছে তা ন্যায় সঙ্গত নয়। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আল্লাহ মাফ করুক, পূর্বের ম্যানেজার যদিও মারা গেছেন তবে তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ আছে। ফলে আমরাও বিপাকে রয়েছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ