বাঘায় কমনরুমে ভিডিও ধারণের অভিযোগে শিক্ষার্থী বহিষ্কার || অভিভাবকের জরিমানা

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা উপজেলার চন্ডিপুর উচ্চবিদ্যালয়ের ছাত্রীদের কমনরুমে ভিডিও ধারণের অভিযোগে পারভেজ আহম্মেদ নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ওই শিক্ষার্থীর অভিভাবক চাচা বজলুর রহমানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উভয়কে ডেকে এই নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলাম।
জানা গেছে, মোবাইল ফোনে ছাত্রীদের ছবি ধারণের জন্য গোপনে ছাত্রী কমনরুমের জানালার র‌্যাকের উপর মোবাইল ফোনটি চালু করে রেখে যায় একই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী পারভেজ আহম্মেদ। বিদ্যালয় ছুটির পর কমনরুম বন্ধ করার সময় প্রতিষ্ঠানের আয়া জরিনা বেগম মোবাইল ফোনটি দেখতে পেয়ে বিদ্যালয়ের শিক্ষক আবদুল কুদ্দুসের কাছে জমা দেন। শিক্ষক আবদুল কুদ্দুস বিষয়টি প্রধান শিক্ষক নজরুল ইসলামকে জানান। প্রধান শিক্ষক ফোনটি স্কুল গর্ভনিং কমিটির সভাপতি ও বাজুবাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানের কাছে জমা দেয়ার জন্য বলেন।
প্রধান শিক্ষকের নির্দেশ মতে মোবাইল ফোনটি সভাপতির কাছে জমা দিতে যাচ্ছিলেন শিক্ষক আবদুুল কুদ্দুস। এসময় শিক্ষার্থী পারভেজ আহম্মেদ ও তার অভিভাবক চাচা বাজুবাঘা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি বজলুর রহমান বিদ্যালয়ে গিয়ে ফোনটি তাদের বলে দাবি করেন। শিক্ষক আবদুল কুদ্দুস মোবাইল ফোন দিতে না চাইলে উভয়ে মিলে বাঁশের লাঠি দিয়ে ওই শিক্ষককে মারপিট করে। এসময় স্থানীয়রা এগিয়ে গিয়ে শিক্ষককে উদ্ধার করেন।
শিক্ষক আবদুল কুদ্দুস জানান, পারভেজ ও তার চাচা বজলুর ফোন নিজেদের দাবি সেটি ফেরত চায়। ফোন দিতে না চাইলে তারা আমাকে মারপিট শুরু করে। বর্তমানে আহত শিক্ষক আবদুল কুদ্দুস স্থানীয় চিকিৎসকের মাধ্যমে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, তাৎক্ষণিক আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছিলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে কাজ করেছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, উভয়কে গতকাল বুধবার আমার কার্যালয়ে ডাকা হয়েছিল। ওই শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে বহিস্কারের নির্দেশ দিয়েছি। এছাড়া তার অভিভাবক চাচার পাঁচ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ