বাঘায় ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৭, ১:২০ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘায় ডোবা থেকে অর্ধগলিত রাকিব হোসেন (৩০) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার বাউসা ইউনিয়নের তেঁথুলিয়া মাউদপাড়া গ্রামের মসজিদ ও গোরস্থানের মাঝখানের ডোবা (নালা) থেকে তার লাশ উদ্ধার করেন পুলিশ। তিনি উপজেলার মাউদপাড়া গ্রামের আমান উদ্দীনের ছেলে।
থানা সূত্রে জানা গেছে, বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিকের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মাছ ধরার জালে দুই হাত জড়ানো অবস্থায় লাশ উদ্ধার করা হয়। রাকিব হোসেনের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, গত রোববার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাছ ধরার কথা বলে বাড়ি থেকে বের হয় রাকিব হোসেন। তারপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিলো না। লাশ উদ্ধারের পর কপালের কাটা দাগ দেখে রাকিব হোসেন সনাক্ত করে তার চাচা কামাল হোসেন ও তার ভাই রাহেবুল হোসেন। তবে রাকিব হোসেনের মৃগী রোগ ছিল বলে জানায় পুলিশ।
এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ জানান, রাকিব হোসেনের পরিবারের দেয়া তথ্য মতে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মৃগী রোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে কিংবা জালে আটকানো মাছ ধরতে গিয়ে সাপের কামড়ে তার মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ব্যাপারে বাঘা থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে ।
রাকিব হোসেনের লাশ উদ্ধারের আগেরদিন গত সোমবার উপজেলার আলাইপুর গ্রামের মাহাবুল নামের এক যুবকের লাশ পদ্মা নদী থেকে উদ্ধার করা হয়। তাকেও নিখোঁজের দুই দিন পর পদ্মা নদী থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। নদীতে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবিতে তার মৃত্যু হয়েছে বলে জানান তার বাবা সাজদার রহমান মাঝি।

এ বিভাগের অন্যান্য সংবাদ