বাঘায় তিন দিনব্যাপী সাধু সমাবেশের উদ্বোধন

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০১৭, ১২:৩৯ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রমে তিন দিনব্যাপী সাধু সমাবেশের উদ্বোধন করা হয়েছে। গত সোমবার সন্ধ্যায় সাধু সমাবেশের উদ্বোধন করেন আশ্রমের পরিচালক জীতেন্দ্রনাথ সরকার।
সাধু সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের পরিচালক ইদু প্রামানিক, আশিকি পাগল ফকির মুহাম্মদ শামসুদ্দিন, আবদুর রশিদ, শান্তি রঞ্জন সরকার, রঘুপদ কর্মকার, কাউন্সিলর আসাদুজ্জামান, শফিউর রহমান শফি, ফকির হেলাল উদ্দিন, ফকির হাসেম উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানের পরিচালক ইদু প্রামানিক জানান, আজমিরি খাজা মইনুদ্দিন চিশতি (র.) আশিকি পাগল ফকির মুহাম্মদ শামসুদ্দিন ১০ বছর আগে নিজ বাড়ি আড়ানী পৌরসভার হামিদকুড়া মহল্লায় পাগল শাখা খুলেন। এই শাখার ফকির হেলাল উদ্দিনকে সভাপতি ও ফকির হাসেম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রমে তিন দিনব্যাপী সাধু সমাবেশের আয়োজন করা হয়। আয়োজিত সাধু সমাবেশে তিন শতাধিক সাধু দেশের বিভিন্ন অঞ্চল থেকে অংশগ্রহণ করেন। সাধুদের খাওয়া-দাওয়ার অর্থ জোগান দিচ্ছেন আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রমের পরিচালক জীতেন্দ্রনাথ সরকার। অনুষ্ঠানে মারফতি গান গেয়ে মঞ্চ মাতিয়ে রাখেন বেতার ও টেলিভিশন এবং স্থানীয় শিল্পীরা।
আশিকি পাগল ফকির মুহাম্মদ শামসুদ্দিন জানান, আজমিরি খাজা মইনুদ্দিন চিশতি (র.) খেদমতে সাধু সমাবেশের আয়োজন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ