বাঘায় নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৭, ১:৩৮ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘায় নিখোঁজের দুই দিন পর পদ্মা নদী থেকে মাহাবুল হোসেন (৩৩) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার সকালে কুষ্টিয়ার রাইটার বালিঘাটের উজানে পদ্মা নদীতে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়েছে। মাহাবুল হোসেন উপজেলার আলাইপুর কান্দিপাড়া গ্রামের সাজদার রহমান মাঝির ছেলে।
পরিবারিক সূত্রে জানা গেছে, গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে একই গ্রামের সাইফুল ইসলামের ছেলে রিপন আলী ও জামাল উদ্দীনের ছেলে ইমরুল হোসেন ইমরানের সঙ্গে পদ্মা নদীতে মাহাবুল হোসেন মাছ ধরতে যায়। মাছ ধরতে যাওয়ার সময়ে নৌকা ডুবে যায়। এই নৌকা ডুবিতে রিপন আলী ও ইমরুল হোসেন সাঁতরিয়ে কিনারে আসলেও মাহাবুল হোসেন আসতে পারে নি বলে রাত আড়াইটার দিকে তার পরিবারকে জানায়।
মাহাবুলের বাবা সাজদার রহমান মাঝি জানান, এই খবর শোনার পর তাৎক্ষণিক ৫/৬টি নৌকা নিয়ে পদ্মা নদীতে খোঁজাখুঁজি শুরু করি। ঘটনার একদিন পর গতকাল সোমবার সকালে কুষ্টিয়ার রাইটার বালিঘাটের উজানে পদ্মা নদীতে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করে বাড়িতে আনা হয়েছে। মাছ ধরতে গিয়ে নৌকা ডুবিতেই সে মারা গেছে। তবে তার মরদেহ পেলেও নৌকাটি পায় নি। এই বিষয়ে কোন অভিযোগ করা হয় নি।
তবে স্থানীয়রা জানান, তারা নদী পথে ভারতীয় গরুসহ বিভিন্ন মালামাল পারাপার করতো। ওইদিনও একইভাবে ভারতীয় গরু কিংবা অন্য কোন মালামাল আনতে গিয়েছিল। তবে কীভাবে মৃত্যু হয়েছে, সে বিষয়ে কেউ নিশ্চিত করে জানাতে পারে নি। তবে কথা বলার জন্য মাহাবুল হোসেনের সঙ্গে থাকা রিপন আলী ও ইমরুল হোসেনের সাক্ষাৎ পাওয়া যায় নি।
এ ব্যাপারে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ জানান, ঘটনাটি শুনেছি। তবে এই বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে হলে ঘটনাস্থল এলাকার থানায় অভিযোগ দায়ের করতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ