বাঘায় নৌকার বিপক্ষে চেয়ারম্যান পদে নির্বাচন করায় দলীয় পদ থেকে দুইজনকে অব্যাহতি

আপডেট: ডিসেম্বর ৮, ২০২১, ৯:৩১ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি :


রাজশাহীর বাঘায় নৌকার বিপক্ষে নির্বাচন করায় দুই বিদ্রোহী প্রার্থীকে উপজেলা আ.লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) উপজেলা আ.লীগের এক বিশেষ বর্ধিতসভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, বাউসা ইউনিয়নে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন উপজেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ তুফান ও চকরাজাপুর ইউনিয়নে উপজেলা আ.লীগের সহ-সভাপতি আজিজুল আযম। সময়ের মধ্যে তাদের প্রার্থিতা প্রত্যাহার করার জন্য বারবার বলা হলেও দলীয় সিদ্ধান্তকে অমান্য করে তারা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

বুধবার উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে এক বিশেষ বর্ধিতসভায় তাদের দলীয় সকল প্রকার সদস্য পদ থেকে অব্যাহত দেওয়া হয়েছে। তাদের স্থায়ীভাবে অব্যাহতি দেয়ার জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ প্রেরণ করা হবে। এছাড়া তাদের সাথে কেউ পদধারী ব্যক্তি সহযোগিতা করলে তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি কাবাবুল্লাহ। উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদীক কবিরের পরিচালানায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, মুজিবুর রহমান, সদস্য মাসুদ রানা তিলু, শহীদুজ্জামান শাহীদ, মতিউর রহমান, মামুন হোসেন, রফিকুল ইসলাম, এনামুল হক, জাহিদ হোসেন, ফজলুর রহমান, সাইফুল ইসলাম, রবিউল ইসলাম, আবদুস সালাম, বাবলু দেওয়ান, শফিকুর রহমান শফিক প্রমুখসহ উপজেলা আ.লীগের কার্যকারী কমিটির সকল সদস্য।

এ বিষয়ে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নৌকা প্রতিকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ও দলের গঠনতন্ত্র অমান্য করায় দুইজনকে উপজেলা আ.লীগের সকল পদ থেকে অব্যাহত দিয়ে তাদের স্থায়ীভাবে অব্যাহতি দেয়ার জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ প্রেরণ করা হয়েছে।