বাঘায় পরীক্ষার ফরমপূরনে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ

আপডেট: ডিসেম্বর ২১, ২০১৬, ১২:০৮ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি



রাজশাহীর বাঘা উপজেলার আব্দুল গণি মহাবিদ্যালয়ে মাধ্যমিক পরীক্ষার ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে কলেজ সংলগ্ন এলাকায় এই বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।
জানা গেছে, আগামী মাধ্যমিক পরীক্ষার ফরম পূরনের জন্য উপজেলার আব্দুল গণি মহাবিদ্যায়ে পরীক্ষার্থীদের চার হাজার ৮০০ টাকা ফি দেয়ার নোটিশ দেয়া হয়েছে। গত সোমবার পরীক্ষার্থী ও অভিভাবকরা কলেজ অধ্যক্ষের কাছে অতিরিক্ত ফি আদায় না করার অনুরোধ করেন। তারপরও ফরম পূরনের ফি হিসেবে চার হাজার ৮০০ টাকা আদায়ের নির্দেশ দেন অধ্যক্ষ। গতকাল মঙ্গলবার সকালে অধ্যক্ষের অতিরিক্ত ফি কমানোর দাবীতে শিক্ষার্থীরা কলেজ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সরেরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিক্ষোভ মিছিলটি কলেজ মাঠে গিয়ে শেষ হয়।
এসময় কলেজ পরিচালনা কমিটির সভাপতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলম এমপির দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য দেন শিক্ষার্থী মেহেদী হাসান, সুমন আহম্মেদ, জীবন আহম্মেদ, মিঠু হোসেন, ইমন হোসেন, মিল্টন হোসেন, রাবিয়া বসরি, আলপনা খাতুন প্রমুখ।
অধ্যক্ষ আব্দুস সামাদ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের বিষয়টি অস্বীকার করে বলেন, শিক্ষার্থীদের সমস্ত ফি বাবদ চার হাজার ৮০০ টাকা নির্ধারন করা হয়েছে। নিয়মের মধ্যে সব করা হয়েছে। কোন অতিরিক্ত ফি ধরা হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, এই বিষয়ে আমার জানা নেই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজীয় ব্যবস্থা নেয়া হবে।