বাঘায় পৃথকভাবে ত্রাণ বিতরণ

আপডেট: এপ্রিল ১৮, ২০২০, ৬:২৭ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি


বাঘায় সামাজিক দূরত্ব বজায় রেখে পৌরসভায় ত্রাণ বিতরণ করা হয়- সোনার দেশ

রাজশাহীর বাঘায় করোনা সংকট মোকাবেলায় সরকারি ও নিজস্ব অর্থায়নে দুস্থদের মাঝে পৃথকভাবে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। শনিবার (১৮ এপ্রিল) সামাজিক দূরত্ব বজায় রেখে ও বাড়ি বাড়ি গিয়ে আড়ানী পৌরসভা, বাজুবাঘা ইউনিয়ন, মনিগ্রাম ইউনিয়ন, আড়ানী ইউনিয়ন আ’লীগের যুগ্ম সম্পাদক এবং উপজেলা মহিলা লীগের সভানেত্রী অসহায় ও দুস্থদের মাঝে পৃথকভাবে এই ত্রাণসামগ্রী বিতরণ করেন ।
জানা যায়, শনিবার সকাল ১১টায় উপজেলার মনিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সাইফুল ইসলাম ১০ কেজি করে ৯টি ওয়ার্ডের গ্রাম পুলিশ ও মেম্বরদের সঙ্গে নিয়ে বাড়ি বাড়ি গিয়ে চাল বিতরণ করেন। এর আগে উপজেলা চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দীন লাভলু এবং নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা ইউনিয়নের বিনোদপুর স্কুল মাঠে ভ্যান চালকদের মাঝে এই ত্রাণ বিতরণের সূচনা করেন।
এর আগে সকাল ৯টায় সামাজিক দূরত্ব বজায় রেখে আড়ানী পৌর মেয়র মুক্তর আলী পৌরসভার নিজস্ব জমির উপর কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে ২০০ শতাধিক পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন।
অপরদিকে বাজুবাঘা ইউনিয়নের চন্ডিপুর মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ৯টি ওয়ার্ডের ৪০০ শতাধিক ভ্যান চালকের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন চেয়ারম্যান ফিরোজ আহাম্মেদ রঞ্জু।
এদিকে আড়ানী ইউনিয়ন আ’লীগের যুগ্ম সম্পাদক এনামুল হকের নিজস্ব অর্থায়নে ঝিনা এলাকার ২০টি দুস্থ পরিবারের মাঝে রাতে বাড়ি বাড়ি গিয়ে এই ত্রাণসামগ্রী বিতরণ করেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল সামগ্রীর মধ্য ছিল ময়দা, ডিম, আলু, সাবান। এর আগেও তিনি দেড় শতাধিক গরিব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
অন্যদিকে বাঘা উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা নিজস্ব অর্থায়নে ২৫টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।
এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিম্ন্ন আয়ের মানুষ চরম বিপাকে পড়েছেন। প্রধানমন্ত্রী তাদের জন্য ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছেন। মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর, মেম্বারদের সহযোগিতা নিয়ে ত্রাণ বিতরণ করছি। পাশাপাশি সমাজের বিত্তবানদের সহায়তা করার জন্য আহবান জানাচ্ছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ