বাঘায় প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের মাঝে মিড ডে মিল চালু

আপডেট: অক্টোবর ১৯, ২০১৬, ১১:৩৪ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি
রাজশাহীর বাঘায় প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন ও বর্তমান সরকারের শিক্ষা বিষয়ক কর্মসূচির অংশ হিসেবে ’মিড ডে মিল’ চালু করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার জোতনশী সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত মা সমাবেশে শিক্ষার্থীদের হাতে খাবার তুলে দিয়ে এর উদ্বোধন করা হয়।
স্কুল পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক আহাম্মদ আলীর সভাপতিত্বে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুল ইসলাম।
অনুষ্ঠানে ইউএনও হামিদুল ইসলাম বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নের কথা চিন্তা করে প্রত্যেক উপজেলায় নূন্যতম একটি করে বিদ্যালয়ে ‘মড ডে মিল’ চালু করার ঘোষণা দিয়েছেন। এর ধারাবাহিকতায় উপজেলা প্রশাসন, সংশ্লিষ্ঠ চেয়ারম্যান এবং স্থানীয় সুধীজনদের সমন্বয়ে জোতনশী সরকারি প্রাথমিক বিদ্যালয় ’মিড ডে মিল’ চালু করা হয়। উপজেলার মধ্যে ভালো ফলাফল বয়ে আনার জন্য এই প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি বিশেষভাবে তিনি আহবান জানান।
আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইয়াকুব আলী, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকরুল হাসান বাবলু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান ও প্রাথমিক শিক্ষক সমিতির উপজেলা শাখার সভাপতি আনজারুল ইসলাম, প্রাথমিক বিদ্যালয়ের টেইনার নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আক্তার রহমান বেলী, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলরুবা খাতুন, বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, শিক্ষক আরিফুল ইসলাম বাবু, শিক্ষার্থী অভিভাবক মুসলিমা খাতুন, শিখা বেগম, জিন্নাত আলী প্রমুখ।