বাঘায় বুদ্ধি প্রতিবন্ধী শিশু রহস্যজনকভাবে নিখোঁজ

আপডেট: জুলাই ২৬, ২০১৭, ১২:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ হরিরামপুরের বুদ্ধি প্রতিবন্ধী শিশু জীবন আলী (১১) রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে। গত আটদিন আগে সকালে বাড়ি থেকে খেলতে বের হয়ে আর বাড়ি ফিরে আসে নি। পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুজি করেও না পেয়ে অবশেষে পুলিশের দারস্থ হয়েছেন। গত ২১ জুলাই বাঘা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন জীবনের দাদা সিদ্দিক আলী। এরপরও তার কোনো সন্ধান পায়নি পুলিশ।
নিখোঁজ জীবনের দাদা সিদ্দিক আলী জানান, গত ১৭ জুলাই সকালে প্রতিদিনের মতো জীবন বাড়ির পাশে খেলাধুলা করতে বের হয়। এসময় জীবনের বাবা বাহাদুর চারঘাট উপজেলায় ধান কাটার কাজে ছিলেন। সকাল থেকে দুপুর গড়ালেও জীবন বাড়িতে না ফেরায় খোঁজাখুজি শুরু হয়। কয়েকদিন আত্মীয়স্বজন ও পরিচিতদের বাড়িতে খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। অবশেষে বাঘা থানায় জীবনের নিখোঁজ হাওয়ার খবর জানিয়ে সাধারন ডায়েরি করা হয়।
তিনি বলেন, বুদ্ধি প্রতিবন্ধী জীবনের বয়স যখন তিন মাস তখন তার মাও রহস্যজনকভাবে নিখোঁজ হন। আজও তার সন্ধান মেলেনি। এর পর থেকে জীবন তার কাছেই থাকতেন। তিনি বলেন, বাড়ি থেকে বের হওয়ার সময় জীবনের গায়ে জিন্সের প্যাট ও সাদা গেঞ্জি পরা ছিল। তার উচ্চতা আনুমানিক পাঁচ ফুট ৩ ইঞ্চি। জীবনের বাম হাতের কব্জির ওপরে পোড়া দাগ আছে।
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ বলেন, জীবনের সন্ধান চেয়ে বিভিন্ন থানায় ম্যাসেজ পাঠানো হয়েছে। তার খোঁজ চলছে।