বাঘায় মোল্লা আবদুর রহমান প্রাথমিক শিক্ষা বৃত্তি প্রদান

আপডেট: ডিসেম্বর ৮, ২০২৩, ৪:৪৪ অপরাহ্ণ


বাঘা (রাজশাহী) প্রতিনিধি :


জেলার বাঘায় মোল্লা আবদুর রহমান প্রাথমিক শিক্ষা বৃত্তি ২০২৩ প্রদান করা হয়েছে। শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১০-১১টা পর্যন্ত আবদুল গণি কলেজ এবং দাদপুর-গড়গড়ি উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাঘা ও লালপুর উপজেলার ৭৫টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৯১ জন মেধাবী শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করেন। অংশ গ্রহণকারী পরীক্ষায় উত্তীর্ণ ৫০ জনকে বৃত্তি সনদ ও নগদ টাকা প্রদান করা হয়।

বিকাল ৩টায় আবদুল গনি কলেজের হলরুমে মোল্লা আবদুর রহমান প্রাথমিক শিক্ষা বৃত্তির প্রধান পৃষ্টপোষক ও উপদেষ্টা ডা. এম এ মালেক মোল্লার সহযোগিতায় কমিটির সভাপতি ও উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল হালিম মোল্লার সভাপতিত্বে নগদ টাকা ও সনদ প্রধান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আব্দুল গণি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনিছুর রহমান, দাদপুর-গড়গড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদ হক, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, মোল্লা অবদুর রহমান প্রাথমিক শিক্ষা বৃত্তি কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক মুফতী মাহমুদ, গড়গড়ি ইউনিয়ন চেয়ারম্যান রবিউল ইসলাম, আবদুল খালেক প্রমুখ।

আয়োজিত বৃত্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারিকে পাঁচ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারিকে তিন হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারিকে দুই হাজার টাকা, এছাড়া ৪৭ জনকে এক হাজার টাকা ও প্রত্যেককে একটি করে সদনপত্র প্রদান করা হয়। বৃত্তি পরীক্ষায় বাঘা ও লালপুর উপজেলার মেধাবী শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

এ বিষয়ে বৃত্তি কমিটির সাধারণ সম্পাদক ও পরীক্ষার সার্বিক দায়িত্ব পালনকারী প্রভাষক মুফতী মাহমুদ বলেন, মরহুম মোল্লা অবদুর রহমানের সুযোগ্য সন্তান ডা. আবদুল মালেক মোল্লার পৃষ্ঠপোষকতায় পিতার স্মরণে কোমল মতি মেধাবী শিক্ষার্থীদের মেধাবিকাশ অন্বষণ লক্ষ্যে ১৯৮২ সাল থেকে এই শিক্ষা বৃত্তির চালু করা হয়েছে।