বাঘায় সমিতির টাকা পরিশোধ না করে উল্টো ছিনতাইয়ের অভিযোগ

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২, ১১:১১ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:


বাঘায় টাকা পরিশোধ না করে নিজের মোটরসাইকেল সমিতিকে দিয়ে উল্টো ছিনতাইয় হয়েছে বলে থানায় অভিযোগ করা হয়েছে। অভিযোগের পরে পুলিশ ওই মোটরসাইকেলটি উদ্ধার করেছে। এনিয়ে ঋণ নেওয়া ব্যক্তি ও সমিতির সদস্যদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার মনিগ্রাম ইউনিয়নের তুলসিপুর এলাকার ভেগু প্রমানিকের ছেলে জিল্লুর রহমান নামের এক ব্যক্তি ভটভটি চালক সমিতি থেকে সংসারের অভাব অনটনের কারণে শতকরা ৫ টাকা হিসেবে ৭ মাস আগে ৫০ হাজার টাকা নেয়। কিন্তু সে টাকা পরিরেশাধ করেনি তিনি। টাকা দিতে না পারায় এক পর্যায়ে জিল্লুর রহমানের ব্যবহিত মোটরসাইকেল সমিতির কাছে জমা দেন। টাকা পরিশোধ করে মোটরসাইকেল দেওয়া হবে বলে সমিতির সিদ্ধান্ত হয়। মোটরসাইকেলটি সমিতির সদস্য বাঁকড়া খেড়–র মোড়ের বদর প্রামানিকের ছেলে আজিজুল হকের কাছে রাখা হয়। পরে জিল্লুর রহমান বাদি হয়ে আজিজুল হকের নামে ছিনতাই অভিযোগ দায়ের করেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা চলছে। খবর পেয়ে পুলিশ আজিজুল হকের বাড়ি থেকে মোটরসাইকেল উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এবিষয়ে জিল্লুর রহমান বলেন, আমি বাঁকড়া বাজার থেকে ৪ সেপ্টেম্বর রাত ৮টার দিকে বাড়ি যাচ্ছিলাম। তুলসিপুর খেড়–র মোড়ে পৌছলে ৪ থেকে ৫ জন পথরোধ করে জোরপূর্বক মোটরসাইকেল নিয়ে নেয়। আমি এবিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছি।
সমিতি থেকে কখনো টাকা নেওয়া হয়নি। আমি যে ব্যক্তির ট্রাক চালাই তিনি সমিতির কাছে থেকে টাকা নিয়েছিল। কিন্তু তারা আমার পথরোধ করে মোটরসাইকেল ছিনতাই করে নিয়েছে।

এবিষয়ে ভটভটি চালক সমিতির সদস্য আজিজুল হক বলেন, আমরা স্থানীয়ভাবে ভটভটি চালক সমিতি করেছি। এই সমিতি থেকে জিল্লুর রহমান ৫০ হাজার টাকার জন্য আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে টাকা দেওয়া হয়। সে টাকার অভ্যাংশ ও মূল টাকা ৭ মাস যাবত দিচ্ছিল না। এক পর্যায়ে সমিতির মিটিংএ তাকে ডেকে টাকা দাবি করা হয়। সে টাকা দিতে না পারায় তার ব্যবহৃত মোটরসাইকেল সমিতির কাছে জামা দেন। সেই মোটরসাইকেল আমার কাছে রাখা হয়। পরে শুনেছি ছিনতাই অভিযোগ করা হয়েছে।
সমিতির সভাপতি মজনুর রহমান বলেন, সমিতি থেকে টাকা নিয়ে না দিয়ে উল্টো ছিনতাই অভিযোগ দায়ের করেছেন। পুলিশ মোটরসাইকেল উদ্ধার করে নিয়ে গেছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, এ নিয়ে এলাকায় উত্তেজনা ছিল। তবে অভিযোগের প্রেক্ষিতে মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ