বাঘায় স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে মারপিটের ঘটনায় আটক ২

আপডেট: জুন ১২, ২০২১, ৯:০৭ অপরাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:


রাজশাহীর বাঘায় আম নিয়ে দ্বন্দ্বে স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে মারপিটের ঘটনা ঘটেছে। শনিবার (১২ জুন) সকালে উপজেলার মনিগ্রাম বাজারে এই ঘটনা ঘটে। তবে এই ঘটনায় পুলিশ দুইজনকে আটক করে।
জানা যায়, উপজেলার মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের আম বিক্রি করাকে কেন্দ্র করে সাবেক সভাপতি আফাজ উদ্দিন ও বর্তমান সভাপতি কাবাতুল্লা সরকারের মধ্যে দ্বন্দ্ব হয়। এই দ্বন্দ্বের জের ধরে শনিবার সকাল ১১টার দিকে মনিগ্রাম বাজারে কথাকাটাকাটি হয়। এর এক পর্যায়ে কাবাতুল্লা সরকারকে মারপিট করা হয়। তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে এই ঘটনায় কাবাতুল্লা সরকার বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের প্রেক্ষিতে আফাজ উদ্দিন ও তার সহযোগি শাহিন আলমকে আটক করা হয়েছে।
এ বিষয়ে মনিগ্রম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম বলেন, এলাকায় মাইকিং করে আম বাগানের উন্মুক্ত ডাকের আয়োজন করা হয়। উন্মুক্ত ডাকে ১০ জন ব্যবসায়ী অংশগ্রহণ করে। এরমধ্যে সর্বচ্চ ৩ লক্ষ ৪৫ হাজার টাকা দাম হাকা হলেও কমিটির মনপুত না হওয়ায় আম বিক্রি স্থগিত করা হয়। তারপর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মৌখিকভাবে অবগত করে আম ঢাকায় চালান দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। গাছ থেকে দুই দফায় ১০৫ ক্যারেড আম ঢাকায় চালান দেয়া হয়েছে। এই নিয়ে বর্তমান সভাপতি কাবাতুল্লা সরকার ও সাবেক সভাপতি আফাজ উদ্দিনের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়।
বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় কাবাতুলা সরকার বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের প্রধান আসামী আফাজ উদ্দিন ও শাহিন আলমকে আটক করা হয়েছে।