বাঘায় ১৪৪ ধারা জারি অমান্য করে রাখা হচ্ছে বালু

আপডেট: নভেম্বর ২০, ২০১৬, ১২:০১ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি



রাজশাহীর বাঘায় ১৪৪ ধারা অমান্য করে পদ্মা নদী থেকে উত্তোলন করা বালু রাখা হচ্ছে বলে জমির মালিক সালাউদ্দীন পিন্টু অভিযোগ করেন। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা চলছে। যে কোন সময়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হতে পারে বলে এলাকাবাসী ধারনা করছে।
জানা যায়, উপজেলার মালিয়ানদহ গ্রামের সালাউদ্দীন পিন্টু গত ১০ নভেম্বর বাদী হয়ে জোতকাদিরপুর ও গোকুলপুর গ্রামের শাজামাল ও সেলিম উদ্দিনের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন। এই অভিযোগের প্রেক্ষিতে আদালতের ১৪৪ ধারা জারি করেন। বালু রাখতে নিষেধ করায় সালাউদ্দিন পিন্টুকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে প্রতিপক্ষরা। ফলে পিন্টু ১৩ নভেম্বর বাদি হয়ে গোকুলপুর, জোতকাদিরপুর, মালিয়ানদহ গ্রামের সেলিম হোসেন, শাহজামাল, বাবু হোসেন, সান্টু হোসেন, নাজমুল হক, শাহবাজ আলী, রান্টু হোসেন, সেন্টু হোসেন, চতু হোসেন ও রান্টুকসহ আরো অজ্ঞাত ৯ থেকে ১০ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ করেন।
গোকুলপুর বালুর ঘাটের এলাকাবাসি ধারনা করছে অতিসত্তর এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ বাধতে পারে।
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী মাহমুদ বলেন, আদালতের ১৪৪ ধারা জারির নোটিশ মোতাবেক শান্তি শৃঙ্খলা রক্ষার্থে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে কেউ নিষেধাজ্ঞা অমান্য করলে আইনী ব্যবস্থা  নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ