বাঘা, পুঠিয়া ও বদলগাছীতে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

আপডেট: আগস্ট ৩, ২০১৭, ১:১৭ পূর্বাহ্ণ

বাঘা, পুঠিয়া ও বদলগাছী প্রতিনিধি


’অর্থ, পুষ্টি, স্বাস্থ্য চান, দেশি ফল বেশি খান’ প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে রাজশাহীর বাঘা ও পুঠিয়া এবং নওগাঁর বদলগাছীতে তিন দিনব্যাপী ফলদ-বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনাসভার মধ্য দিয়ে এ মেলার উদ্বোধন করা হয়।
গত মঙ্গলবার সকালে উপজেলা প্রসাশন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের যৌথ আয়োজনে উপজেলা চত্বরে মেলার উদ্বোধন করা হয়েছে। মেলার উদ্বোধনের আগে ৫ শতাধিক কৃষক ফলজ-বৃক্ষের চারা নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম। উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা নাজনিন সুলতানার পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১, বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা কৃষি কর্মকর্তা সাবিনা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মৎস্য কর্মকর্তা (ভারপাপ্ত) আমিরুল ইসলাম প্রমুখ।
এদিকে পুঠিয়ায় গতকাল বুধবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার নাজমা নাহার। মেলার উদ্ধোধন করেন সাংসদ আবদুুল ওয়াদুদ দারা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মদউল্লাহ, পৌর মেয়র রবিউল ইসলাম রবি, ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, গাজী সুলতান, আওয়ামী লীগের নেতা শরীফ কাজী, উপজেলা কৃষি অফিসার মনজুর রহমান প্রমুখ। প্রধান অতিথি ও সভাপতি অনুষ্ঠানের অংশ হিসেবে উপজেলা পরিষদ চত্বরে নারিকেল গাছের চারা রোপণ এবং গাছের চারা বিতরণ করেন।
অন্যদিকে নওগাঁর বদলগাছীতে ‘খাদ্য, পুষ্টি, অর্থ চাই , বেশি করে দেশি ফলের গাছ লাগাই’ স্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারন অধিদফতরের যৌথ আয়োজনে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা কৃষি অফিস চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলার মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন শওকতের সভাপতিত্বে এবং কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সালমা আকতারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় সাংসদ ছলিম উদ্দীন তরফদার সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ভাইস-চেয়ারম্যান সম ফজলুল হক বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু খালেদ বুলু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী, সদর ইউপি চেয়ারম্যান আবদুুস সালাম, মথুরাপুর ইউপি চেয়ারম্যান আবদুর রহমান, মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন, নার্সারী মালিক রফিকুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ