বাজারে বেড়েছে মাছের চাহিদা

আপডেট: মার্চ ২৫, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


দুসপ্তাহ ধরে বাজারগুলোতে বাড়তি দামে বিক্রি হচ্ছে সবজি। তবে পুকুর ও নদীর মাছের চাহিদা বেড়েছে বাজারে। মাছের দামের তেমন প্রভাব পড়েনি বাজারে। মাছ ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, পুকুরের মাছের তুলনায় ক্রেতার চাহিদা বেশি নদীর মাছের প্রতি। এদিকে গতকাল শুক্রবার হওয়ায় বাজারে ক্রেতাদের গরুর গোশত ও মুরগির চাহিদা ছিল ব্যাপক।
গতকাল শুক্রবার সাহেববাজার মাস্টারপাড়ার সবজি ব্যবসায়ী বিপ্লব জানান, কয়েক সপ্তাহ থেকে সবজির দাম একটু বেশি। আর একমাস পরে মৌসুমের বিভিন্ন ধরনের সবজি খেত থেকে তোলা হবে। তারপর দাম কমে যাবে বলে আশা করেন সবজি ব্যবসায়ীরা। বাজারে সবজির সরবরাহ ক্রেতার চাহিদা মতো ছিল। তবে যতটুকু আমদানি হওয়ার কথা তা বাজারে আসছে না।
নগরীর সাহেববাজার মাস্টারপাড়ার সবজি ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিকেজি আলু, কাঁচা পেঁপে ও টমেটো ১০ থেকে ১২ টাকা, পটল ৪০ খেকে ৫০ টাকা, বেগুন ২০ থেকে ২৫ টাকা, ঠেঁরস ও করল্লা ৪০ টাকা, লেবু ১০ টাকা থেকে ১৬ টাকা, গাজর ২০ টাকা, বাঁধাকপি ১০ টাকা, মিষ্টিকুমড়া ১২ থেকে ১৫ টাকা ও প্রতি পিস লাউ ২০ টাকায় বিক্রি হয়।
এছাড়া বাজারে প্রতিকেজি মরিচ ৬০ টাকা, পিয়াজ ২০ টাকা, আদা ও রসুন ৫০ টাকায় বিক্রি হয়। এদিকে মুদির ব্যবসায়ীরা জানান, বর্তমানে প্রতিলিটার খোলা সয়াবিন তেল ৮৮ টাকা, ও বোতলজাত ৯৫ থেকে ১০০ টাকায় বিক্রি হয়।
এদিকে সাহেববাজার মাছ আড়তের মাছ ব্যবসায়ী মমিন জানান, প্রতিকেজি রুই মাছ ২২০ থেকে ৩২০ টাকা, কাতল মাছ ২০০ থেকে ৩০০ টাকা, গ্লাস কাপ ১৬০২ থেকে ২০০ টাকা, তেলাপিয়া মাছ ১২০ থেকে ১৬০ টাকা, মিরকা ১৪০ থেকে ১৮০ টাকা, জাপানি মাছ ১৩০ থেকে ১৬০ টাকায় এবং নদীর মাছ কাটা পাতাসি ৪০০ থেকে ৬০০ টাকা, বাঁশপাতা ৪৫০ থেকে ৬০০ টাকা, পবা মাছ ৮০০ থেকে ১ হাজার, আইড়, বাইম ও বোয়াল মাছ ৬০০ থেকে ৮০০ টাকা, ইলিশ মাছ ৮০০ থেকে ১২০০ টাকা, বাঘার মাছ ৫০০ থেকে ৭০০ টাকায় বিক্রি হয়।
এদিকে গরুর গোশত বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিকেজি গরুর মাংশ বিক্রি হচ্ছে ৪২০ টাকা থেকে ৪৫০ টাকা এবং খাশির মাংশ ৬৫০ টাকা থেকে ৭০০ টাকায় বিক্রি হয়। এদিকে বাজারে  সোনালি মুরগি ২১০ থেকে ২২০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ থেকে ১৪০ টাকা, দেশি মুরগি ২৯০ থেকে থেকে ৩১০ টাকা, লেয়ার মুরগি ১৬০ টাকা ও কক মুরগি ২০০ থেকে ২১০ টাকা দরে বিক্রি হয়। এছাড়া প্রতিহালি মুরগির সাদা ডিম ২৬ টাকা আর লাল ২৮ টাকা দরে বিক্রি হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ