বাজারে সয়াবিন তেলের সরবরাহ স্বাভাবিক রাখতে জরুরি সভা

আপডেট: মে ১৮, ২০২২, ৯:০৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহীর বাজারে সয়াবিন তেলের সরবরাহ স্বাভাবিক রাখতে বেনেতি ব্যবসায়ী সমিতির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ মে) রাত ৯ টায় রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সমিতির সহ সভাপতি আলী আহাম্মেদ। এই সভায় রাজশাহীতে সয়াবিন তেল সহ সকল প্রকার ভোজ্য তেলের সরবরাহ স্বাভাবিক রাখতে করণীয় নির্ধারণে বিস্তারিত আলোচনা হয়। আলোচনার সময় সমিতির সাধারণ সম্পাদক সেকেন্দার আলী বলেন, কতিপয় অসাধু, সুযোগ সন্ধানী মজুতদার ব্যবসায়ীর জন্য সয়াবিন তেলের প্রকৃত পাইকারি ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

রাজশাহীতে ভোজ্য তেলের পাইকারি প্রকৃত ব্যবসায়ী আছেন ৮ থেকে ১০ জন। যারা সারা বছর প্রতি সপ্তাহে গড়ে প্রায় ১৫০ থেকে ২০০ ব্যারেল সয়াবিন ও পাম তেল বিক্রি করে থাকেন। তাদের গোডাউনে সারা বছর ১৫০ থেকে ২০০ ব্যারেল ভোজ্য তেল মজুত থাকে যা এক সপ্তাহের বিক্রির পরিমাণ। এই পরিমাণ মজুত তাদের জন্য অত্যন্ত স্বাভাবিক।

নানা প্রতিকূলতার মধ্যেও তারা রাজশাহীতে ভোজ্য তেল সরবরাহ স্বাভাবিক রেখেছেন। এই সভা থেকে সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলছি প্রকৃত ভোজ্য তেল ব্যবসায়ীগণকে সারাবছরের ন্যায় আমদানি ও বিক্রি করতে দিন। তবেই ভোজ্য তেল সহজলভ্য হবে এবং দাম স্বাভাবিক থাকবে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রকৃত ভোজ্য তেল ব্যবসায়ীদের তালিকা এবং তাদের সম্ভাব্য মজুতের বিস্তারিত বিবরণ জেলা প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহ সংশ্লিষ্ট সকল দপ্তরে জমা দেওয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন রাজশাহী বেনেতি ব্যবসায়ী সমিতির সহ সভাপতি মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মঈদুল ইসলাম, সহ সম্পাদক আশরাফুল ইসলাম, নির্বাহী সদস্য গোলাম মোস্তফা, আনোয়ার হোসেন প্রমুখ।