বাড়ি বাড়ি গিয়ে ইদ উপহার পৌঁছে দিচ্ছে রাণীনগরের আদর্শ বন্ধু সংসদ

আপডেট: এপ্রিল ৮, ২০২৪, ৯:২৯ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:নওগাঁর রাণীনগরে বন্ধুদের হাত খরচের অর্থ বাঁচিয়ে ঈদ উপহার বিতরণ করছে আদর্শ বন্ধু সংসদ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। সোমবার (৮ এপ্রিল) উপজেলার বড়গাছা ইউনিয়নের চৌমোহনী বাজারে আদর্শ কিন্ডার গার্টেন স্কুল প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে অত্র এলাকার ৩শতাধিক হত-দরিদ্র খেটে খাওয়া শ্রেণির মানুষদের মাঝে এই ইদ উপহার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই ইদে নিজেদের হাত খরচের অর্থ বাঁচিয়ে সেই অর্থ দিয়ে ইদ উপহার হিসেবে একটি পরিবারের জন্য লাচ্ছা, সেমাই, চিনি ও দুধ বিতরণ করে আসছে। নিত্যপণ্যের এমন উর্দ্ধগতির বাজারে আয় বৃদ্ধি না পাওয়ায় নিম্ম আয়ের মানুষরা অনেকটাই কাহিল হয়ে পড়েছেন। বাজারে গিয়ে একটি পণ্য কিনে অন্যটি কিনতে গিয়েই ফুরিয়ে যাচ্ছে টাকা। এমতাবস্থায় ইদে উপহার হিসেবে অতি প্রয়োজনীয় এই উপকরণগুলো পেয়ে অনেকটাই খুশি সুবিধাভোগীরা।

গত রোববার (০৭এপ্রিল) শুরু হওয়া কার্যক্রম চলবে ইদের আগের দিন পর্যন্ত। সংগঠনের সদস্যরা এলাকার হত-দরিদ্রদের তালিকা তৈরি করে নিরবে তাদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছে এই ইদ উপহারগুলো। এই কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করে আসছে সংগঠনের সভাপতি ডা. রবিউল ইসলাম, সম্পাদক রনজিৎ সাহাসহ শরিফুল ইসলাম, সানেয়ার হোসেন, ডা. গোলাম রব্বানী, রুবেল আলী, সবুজ আলী, মনোয়ার হোসেন মিঠু, বিপ্লব হোসেন, প্রদীপ কুমার, মোতাহার হোসেন, রায়হান আরিফ, রিপন আলী শেখ, রিপন আলী প্রমুখ। শুধু ইদেই নয় আগামীতে যে কোন প্রাকৃতিক দুর্যোগের সময়েও সংগঠনটি তার সামর্থ অনুসারে সহযোগিতার বার্তা নিয়ে বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর কার্যক্রম অব্যাহত রাখবে বলেও জানান আয়োজকরা।

Exit mobile version