‘বাদশাকেই ভোট দেব’

আপডেট: ডিসেম্বর ৩০, ২০২৩, ১২:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী-২ সদর আসন। এই আসনটির বর্তমান সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বাংলাদেশের ওয়ার্কস পার্টির সাধারণ সম্পাদক হলেও জোটগত ভাবে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেয়েছেন। আসেনটিতে আরেক প্রার্থী শফিকুর রহমান বাদশা। তিনি আবার রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি। তবে দুই প্রার্থীর ডাক নাম ‘বাদশা’।

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকা নিয়ে রাজশাহী-২ (সদর) আসন। এই আসনে একটানা তিনবারের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বাদশা তিনবারই নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে জয়যুক্ত হয়েছেন। তবে বাদশা আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হলেও বিগত সময়গুলোতে আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখেননি। সে দিক থেকে আসন্ন নির্বাচনে প্রচার প্রচারণায় অনেকটাই ভাটা পড়েছে ফজলে হোসেন বাদশার।

এবারের নির্বাচনে জোটগত প্রার্থী বাদশা। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে আওয়ামী লীগ নেতা বাদশা। তবে নির্বাচনের এমন জটিল সমীকরণে সমর্থনের বিষয়টি প্রকাশ্য না আসলেও কাঁচি প্রতিকের বাদশার পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রচার প্রচারণায় কাজ করতে দেখা যাচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতা বলছেন, দুই প্রার্থীর নামই বাদশা। আমরা বাদশাকেই ভোট দেব। তবে কোন বাদশাকে ভোট দেবে এটা বলা যাবে না। কারণ এক বাদশা আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করছেন। আরেক বাদশা নগর আওয়ামী লীগের নেতা, সৎ নেতা।

আরেক নেতা বলেন, আওয়ামী লীগের নেতা কর্মীরা বাদশাকেই ভোট দেবেন। তবে কোন বাদশাকে ভোট দিবেন সেটি বলা যাচ্ছে না। আমরা পছন্দের প্রার্থীর জন্য নির্বাচনি প্রচারণা চালাচ্ছি। বাদশাকেই ভোট দেব।

তবে ফজলে হোসেন বাদশা বলেন, স্বতন্ত্র প্রর্থী তিনি চ্যালেঞ্জ মনে করছেন না। নৌকা ছাড়া অন্য প্রতীকগুলো ভোটারদের অপরিচিত। তাই ভোটের দিন ভোটাররা ব্যালট খুলে অপরিচিত প্রতীকে ভোট দেবে না।

আর স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা বলেন, সব প্রার্থীকেই আমি প্রতিদ্বন্দ্বী মনে করি। আমি চাই প্রতিদ্বন্দ্বীতা মূলক নির্বাচন হোক।
প্রসঙ্গত, রাজশাহীর এই আসনটি থেকে দুই বাদশা ছাড়াও নির্বাচন করছেন, জাসদের প্রার্থী আবদুল্লাহ আল মাসুদ শিবলী, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, বিএনএম প্রার্থী কামরুল হাসান, মুক্তিজোটের প্রার্থী ইয়াসির আলী বিন হাবিব, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মারুফ শাহরিয়ার।

এ বিভাগের অন্যান্য সংবাদ