বান্ধবীর দেয়া পেট্রোলে পুড়লো গৃহবধূ

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৭, ১২:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


স্বামীর সঙ্গে বান্ধবীর পরকিয়া সম্পর্ক। স্ত্রী জানতে পেরে বাধা দেন। এ ঘটনাকে কেন্দ্র করে বন্ধবীর শরীরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে হত্যার চেষ্টা করেছেন পরকীয়ায় লিপ্ত ওই নারী। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর রাজশাহী মহানগরীর দরগাপাড়া শাহ মখদুম রূপস (রা.) মাজারের সামনে পদ্মার পাড়ে এ ঘটনা ঘটে।
গুরুতর দগ্ধ ওই নারীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। দগ্ধ ওই নারীর নাম রেখা (৪০)। তার বাবার বাড়ি নগরীর হেতেম খাঁ এলাকায়।
অগ্নিদগ্ধ রেখার নিকটাত্মীয়রা জানান, রেখার স্বামীর নাম কামরুল ইসলাম। খুব কাছের বান্ধবী ফেরদৌসীর সঙ্গে তার স্বামীর পরকিয়ার সম্পর্ক আছে। এ ঘটনা তিনি জানতে পারেন। এ বিষয়ে তিনি বাধা দেন। এ ঘটনার জের ধরে ফেরদৌসী দরগাপাড়ায় পদ্মার পাড়ে তার শরীরে পেট্রোল ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়।
রেখার ভাই নওশাদ জানান, বিষয়টি নিয়ে রেখার সংসারে প্রায় সাত বছর ধরে অশান্তি রয়েছে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে অনেক ঝগড়া হয়েছে। মানসিক শান্তি পেতে রেখা শাহ মখদুম রূপস (রা.) মাজারে মাগরিবের নামাজ আদায় করতে এসেছিলেন।
এসময় নামাজ পড়ে বের হয়ে অল্প দুরে এগিয়ে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা ফেরদৌসী তার শরীরে পেট্রোল ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে স্থানীয় কয়েকজন তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে যান।
নওশাদ আরো জানান, রেখা ও তার স্বামী নগরীর তেরখাদিয়া ক্যান্টনমেন্ট এলাকার দুই নম্বর লেনের একটি বাড়িতে ভাড়া থাকেন। ঘটনা শোনার পরে কামরুলকে ওই বাড়িতে আটকিয়ে রাখা হয়েছে।
প্রত্যক্ষদর্শী দরগাপাড়া এলাকার স্বাধীন জানান, সন্ধ্যার পরে তারা কয়েক বন্ধু পদ্মা নদীর পাড়ে নৌকায় বসে গল্প করছিলেন। এ সময় বাধের উপরে আগুন দেখতে পান। এক নারীর শরীরে আগুন জ্বলছে। শরীরে আগুন ধরা অবস্থায় ওই নারী বাধের উপরে দৌড়াদৌড়ি করছেন। পাশেই এক বোরখা পরা নারী দাঁড়িয়ে ছিলেন। ওই নারীর কাছ থেকে অনেকেই পেট্রোলের গন্ধ পেয়েছে। ওই সময় সবাই ওই নারীকে বাঁচাতে ব্যস্ত থাকায় বোরখা পরিহিত নারী পালিয়ে যায়।
এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ জানান, অগ্নিদগ্ধ রেখার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া এ ঘটনায় জড়িত সন্দেহে তার বান্ধবী ফেরদৌসিকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ