‘বার্সা-রিয়ালের পর্যায়ে যেতে সিটির ১০ বছর লাগবে’

আপডেট: জুলাই ৫, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ম্যানচেস্টার সিটি দুর্দান্ত একটি দল হলেও বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ বা ইউভেন্তুসের পর্যায়ে যেতে ১০ বছর লাগবে বলে মনে করেন কোচ পেপ গুয়ার্দিওলা।
স্পেনের ৪৬ বছর বয়সি এই কোচের অধীনে প্রথম মৌসুমে কিছুই জিততে পারেনি সিটি। চ্যাম্পিয়ন্স লিগে মোনকোর কাছে হেরে বিদায় নিতে হয় শেষ ষোলো থেকে। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে শেষ করতে হয় ইংলিশ প্রিমিয়ার লিগ।
নতুন মৌসুমে শিরোপা জয়ের লক্ষ্যে দল আরও সমৃদ্ধ করার পথে হাঁটছেন গুয়ার্দিওলা। এরই মধ্যে পর্তুগালের মিডফিল্ডার বের্নার্দো সিলভা ও ব্রাজিলের গোলরক্ষক এদেরসনকে দলে নিয়েছেন। যোগাযোগ আছে আর্সেনালের আলেক্সিস সানচেসসহ বেশ কজন খেলোয়াড়ের সঙ্গে।
সাফল্য পেতে ইংল্যান্ডে নিজের কোচিংয়ের ধরনও পরিবর্তন করতে চান না গুয়ার্দিওলা। সিটি সমর্থকদের জানান, ইউরোপের প্রভাবশালী ক্লাবগুলোর সাফল্যের ধারায় যেতে হলে এক দশক সময় দরকার। “আমি পরিবর্তন আনবো না; কারণ, কিভাবে ব্যাপারগুলো অন্য উপায়ে করা যায় এটা আমি জানি না।” সিটিকে কিছু জেতাতে না পারলেও নিজের অধীনে দলটির প্রথম মৌসুম ভালো কেটেছে বলে দাবি গুয়ার্দিওলার। সিটির সম্ভাবনা প্রসঙ্গে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই কোচ বলেন, “সিটি দুর্দান্ত একটি দল। তারা টানা পাঁচ বছর ধরে চ্যাম্পিয়ন্স লিগে আছে। ইংল্যান্ডের একটি মাত্র দলই এমনটি করতে পেরেছে। কিন্তু বার্সা, রিয়াল মাদ্রিদ, ইউভেন্তুসের পর্যায়ে যাওয়াটা খুবই কঠিন। আপনার সময় লাগবে এক দশক।”

এ বিভাগের অন্যান্য সংবাদ