বার্সেলোনার হয়ে মেসির আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি

আপডেট: নভেম্বর ২৪, ২০১৬, ১১:৫৭ অপরাহ্ণ

 

সোনার দেশ ডেস্ক
থামছেন তিনি। থামানো যাচ্ছে না তাকে। গোলের পর গোল করে লিওনেল মেসি নিজেকে নিয়ে যাচ্ছেন উঁচু থেকে আরও উঁচুতে। রেকর্ড এসে প্রতিনিয়ত লুটিয়ে পড়ে তার পায়ের সামনে। অর্জনের মালা গেঁথে আর্জেন্টাইন খুদে জাদুকর হাঁটছেন অমরত্বের পথে। বুধবার রাতেই যেমন আরেকটি প্রাপ্তি যোগ হলো তার অর্জনের খাতায়। চ্যাম্পিয়নস লিগে সেল্টিকের বিপক্ষে করলেন জোড়া লক্ষ্যভেদ, তাতেই বার্সেলোনার জার্সিতে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি পূরণ হয়ে গেল মেসির।
সেল্টিক পার্কে প্রথমার্ধের ২৪ মিনিটে চমৎকার এক ভলিতে থেকে করলেন প্রথম গোল। এর পর দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে ক্লাবের আন্তর্জাতিক প্রতিযোগিতায় মেসি গোল সংখ্যা নিয়ে গেলেন ১০০-তে। চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপের ম্যাচ মিলিয়ে তা এই নতুন মাইলফলকে পা রাখা। ১১০ চ্যাম্পিয়নস লিগ ম্যাচে মেসি গোল করেছেন ৯২টি, উয়েফা সুপার কাপের চার ম্যাচে তার গোলসংখ্যা ৩টি, আর ক্লাব বিশ্বকাপের ৫ ম্যাচে পাঁচবার লক্ষ্যভেদ করে পূরণ করেছেন ১০০ গোল।
চলতি চ্যাম্পিয়নস লিগে মেসি ইতিমধ্যে লক্ষ্যভেদ করেছেন ৯বার। দ্বিতীয় স্থানে থাকা এদিনসন কাভানির (৫) চেয়ে এগিয়ে আছেন ৪ গোলে। তাতে চ্যাম্পিয়নস লিগে নিজের গোল সংখ্যা নিয়ে গেছেন বার্সেলোনা ফরোয়ার্ড ৯২-তে। এখন তাই প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোর (৯৫) থেকে পিছিয়ে আছেন মাত্র ৩ গোলে। অথচ এবারের মৌসুম শুরুর আগে রোনালদো ও তার পার্থক্য ছিল ৯৩-৮৩ গোলের। ১০ গোলের ব্যবধান কমিয়ে তিনে নামিয়ে আনা মেসি ইউরোপিয়ান প্রতিযোগিতাটির গোলের সেঞ্চুরিও খুব কাছে। গোল ডটকম,বাংলা ট্রিবিউন