বিইউপির কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ৭, ২০১৬, ১১:১২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা বিইউপির আইন শিক্ষা ও সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে গতকাল বুধবার সংস্থার ছোট বনগ্রামস্থ কার্যালয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার শুভসূচনা ঘোষণা করেন, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফয়েজুল্লাহ্ চৌধুরী। তিনি সূচনা বক্তব্যে, এই প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য সর্ম্পকে বিস্তারিত আলোচনা করে বিগত বছরের সাফল্য সমূহ উপস্থাপন করে আশাবাদ ব্যক্ত করেন যে আগামী বছরেও এই প্রকল্প দরিদ্র্য পিছিয়ে পড়া নারীদের আইনি সচেতনতা ও অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে অর্জিত সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে।
কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন ও সালিশ কেন্দ্রের স্টাফ ল’ইয়ার অর্পিতা সরকার। কর্মশালায় গত এক বছরের কর্মসূচির অর্জনসমূহ মূল্যায়ণ এবং অংশগ্রহণকারীদের মতামতের ভিত্তিতে আগামী বছরের পরিকল্পনা প্রণয়ন করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার আইন সহায়তা কর্মসূচির কর্মকর্তা সোমা হাসানসহ সমন্বয়ক রহিমা খাতুন বিউটি।
অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য দেন, মোসা. রিমা ও তানিয়া এই প্রকল্পের মাধ্যমে যে সহযোগিতা পেয়েছেন তার বিস্তারিত বর্ণনা দিয়ে তারা বিইউপির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা, রাজশাহী জেলাতে দরিদ্র নারীদের আইনগত সচেতনতা বৃদ্ধি এবং আইনী সহযোগিতা কার্যক্রম বাস্তবায়ন করছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ