বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশের বাঁধা, আটক ১

আপডেট: মার্চ ৩, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে নগরীতে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাঁধা দিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার জেলা ও মহানগর বিএনপি আলাদা আলাদাভাবে এই কর্মসূচির আয়োজন করে। পুলিশের বাঁধা উপেক্ষা করে মহানগরের কর্মসূচি হলেও জেলার কমসূচি পণ্ড হয়ে গেছে। সেখান থেকে এক যুবককে আটক করা হয়েছে।
জানা গেছে, গতকাল বেলা ১১টার দিকে নগরীর ভুবনমোহন পার্কে মহানগর বিএনপির নেতকর্মীরা অবস্থান নিয়ে কর্মসূচি পালন শুরু করেন। সেখানে বিএনপির চেয়ারপরসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম মিলনসহ নগরীর চার থানার সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ তাদের কর্মসূচিতে বাঁধা দেয়। পরে বিএনপি নেতারা রাস্তায় দাঁড়িয়ে কর্মসূচি পালন করেন।
এদিকে একই সময় কোর্ট শহিদ মিনার চত্বরে অবস্থান কর্মসূচি পালনের জন্য উপস্থিত হন জেলা বিএনপির নেতাকর্মীরা। সেখানে বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুসহ দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বেলা ১২টার দিকে পুলিশ সেখানে গিয়ে বাঁধা দেয়। কিন্তু নেতাকর্মীরা পুলিশের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। নেতাকর্মীরা তখন আদালত চত্বরে ঢুকে পড়েন। সেখান থেকে পুলিশ এক যুবককে আটক করে থানায় নিয়ে যায়।
নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ জানান, ওই যুবককে ছাত্রদলের নেতাকর্মীদের ভেতর থেকে আটক করা হয়েছে। তবে ছাত্রদলে তার কোনো পদ-পদবি নেই। তার বিরুদ্ধে গতরাত সাড়ে ৭টা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। সে প্রকৃতই ছাত্রদল করে কী না তা যাচাই-বাছাই করা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে ওই নাম জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।