বিএনপির ত্রাণ নিয়ে ওবাইদুল কাদের মিথ্যাচার করছেন : রিজভী || সম্মেলনে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ তৎপরতা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মিথ্যাচার করছেন। তিনি বলেন, গণমাধ্যমে দেশবাসী দেখেছে কীভাবে কক্সবাজারে বিএনপির অফিস ঘেরাও করে ২২ ট্রাক ত্রাণ আটকে দেয়া হয়েছে। সেইসব ত্রাণসামগ্রী রোহিঙ্গা শরণার্থীদের জন্য নিয়ে যাওয়া হচ্ছিলো। অথচ এখন এসব নিয়ে মিথ্যা কথা বলছেন আওয়ামী লীগ নেতারা। বিএনপির ত্রাণের ট্রাক আটকে বুভুক্ষু মানুষের সঙ্গে তামাশা করছে সরকার।
গতকাল শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের সন্ধ্যা কমিউনিটি সেন্টারে সদর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সম্মেলনকে ঘিরে বিএনপির দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত না হলেও তাৎক্ষণিকভাবে শহরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।
সদর উপজেলা বিএনপির সভাপতি তসিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অথিতির বক্তব্য দেন, বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক সাংসদ হারুনুর রশীদ হারুন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবির রিজভী আওয়ামী লীগ সরকারের কড়া সমালোচনা করে বলেন, এই সরকারের আমলে গুম, খুন, ধর্ষণ আর লুটপাটের উন্নয়ন হয়েছে। বিএনপির অনেক নেতাকর্মী গুম-খুন হলেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনী ব্যর্থ হয়েছে। দেশে আজ গণতন্ত্র নেই, কোন কিছুতে স্বাধীনতা নেই।
এদিকে সম্মেলনে জেলা বিএনপির নেতৃবৃন্দকে আমন্ত্রণ না জানানোর অভিযোগ এনে সম্মেলন স্থলে পাল্টা প্রতিবাদ সমাবেশের ডাক দেয় জেলা বিএনপি। সকাল ১০টায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সম্মেলনের উদ্বোধন করার কিছুক্ষণ পর জেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম টিপুর নেতৃত্বে বিএনপির শতাধিক নেতাকর্মী শহরের অক্ট্রয় মোড় থেকে মিছিল বের করে। মিছিলটি সন্ধ্যা কমিউনিটি সেন্টারের কাছে পৌঁছালে সম্মেলনে উপস্থিত অপরাংশের কর্মীরা তাদের ধাওয়া দেয়। এসময় উভয় গ্রুপের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপসহ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় অক্ট্রয় মোড় সংলগ্ন এলাকা থেকে দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সম্মেলন স্থল, অক্ট্রয় মোড়সহ আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।