বিএনপির সমাবেশ থেকে হামলা, আহত ৬ সাংবাদিক যুবদলের দু’গ্রুপে মারামারি

আপডেট: মে ২৭, ২০২২, ১২:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ছয় সাংবাদিক আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নগরীর ভুবনমোহন পার্কে রাজশাহী নগর ও জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এই হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন, বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল ২৪’ এর ক্যামেরাপারসন আখতরুজ্জামান লেলিন, সময় টিভির আব্দুস সালাম, দীপ্ত টিভির রফিকুল ইসলাম, এসএ টিভির আবু সাঈদ, গাজী টিভির রবিউল ইসলাম খোকন এবং নিউজ ২৪ এর সামিউল আলীম বাপ্পী।

এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন আরইউজে। ঘটনার পরপরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এই দাবি জানান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- বৃহস্পতিবার বিকালে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে করা সমাবেশ চলাকালে বিকেল ৫:২০ মিনিটে সবাবেশস্থলে জায়গা দখলকে (বসা) কেন্দ্র করে স্থানীয় যুবদলের দু’গ্রপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। হাতাহাতি এক পর্যায়ে মারামারিতে রূপ নেয়। এই ঘটনার দৃশ্য ধারণ করার সময় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের উপরে যুবদল ও যুব মহিলা দলের কর্মিরা সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ছয় সাংবাদিক আহত হন।

পরে সাংবাদিকরা সমাবেশ বয়কট করে গণকপাড়া মোড়ে অবস্থান নেয়।
বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। এবিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

পরে সমাবেশে প্রধান বক্তার বক্তব্য দিতে গিয়ে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, ‘সাংবাদিক ভাইদের কাছে আমি ক্ষমা চাই। এ ঘটনা কারা ঘটিয়েছে বুঝতে পারছি না। বিএনপি একটি বৃহৎ দল। ভুলত্রুটি হতেই পারে। আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আমার ছোট ভাইদের।’