বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পায়তারা করছে : পলক

আপডেট: আগস্ট ১৫, ২০২২, ২:২৯ অপরাহ্ণ


সিংড়া (নাটোর) প্রতিনিধি :


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পায়তারা করছে। তারা দেশের উন্নয়নের সময় ষড়যন্ত্রে লিপ্ত হয়। বিএনপি-জামায়াত তো ৭০ ভাগ বাড়িতে বিদ্যুতের লাইন দিতে পারেনি।

অথচ তারা বিদ্যুৎ নিয়ে কথা বলে। তারা জনগণকে বিভ্রান্ত করতে চায়। বিএনপি-জামায়াত বলত নৌকায় ভোট দিলে দেশে মসজিদ থাকবে না, পুরুষদের মাথায় টুপি থাকবে না, মেয়েদের মাথায় সিঁদুর থাকবে। তারা এসব বলে ধর্মীয় উস্কানি দিত। তারা নতুন কোনো ষড়যন্ত্র নিয়ে হাজির হতে পারে। আপনারা সাবধান থাকবেন, সতর্ক থাকবেন।

পসামবার (১৫ আগস্ট) বেলা ১২টায় উপজেলার কুমগ্রাম বাজারে ইটালী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন প্রতিমন্ত্রী পলক।

পলক বলেন, ১৯৭৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সিংড়ায় কখনো বিএনপি, কখনো জাতীয় পার্টি, কখনো জামায়াতে ইসলামীর সংসদ সদস্য নির্বাচিত হয়েছিল। তারা জনগণের জন্য কিছুই করেনি, তারা জনগণের সাথে প্রতারণা করেছে। ৩৭ বছর ছিল চলনবিলের অন্ধকার সময়। বিএনপির আমলে চলনবিলে গণডাকাতি হতো।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, করোনায় ২ বছর স্কুল-কলেজ বন্ধ ছিল কিন্তু পড়াশোনা বন্ধ থাকেনি। আমরা সকল বৈঠক ভার্চুয়ালে করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬০০টি অনলাইন সভায় অংশগ্রহণ করেছে। অনলাইনে হাটের ব্যবস্থা করেছি। ২ লাখ ২৭ হাজার পশু অনলাইনে বিক্রি হয়েছে। ২ হাজার ৭০০ কোটি টাকার ব্যবসা হয়েছে। অনলাইনে আদালত পরিচালনা করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু ৫০ বছর আগে উপলব্ধি করেছিল বলেই এটা সম্ভব হয়েছে।

প্রধান অতিথি পলক বলেন, করোনায় সবকিছু বন্ধ হয়ে গেলেও কেউ না খেয়ে থাকেনি, সবাই তিনবেলা খেয়েছে। করোনায় সময়মত ভ্যাক্সিন দেয়া হয়েছে। আমরা করোনা পরিস্থিতি মোকাবিলা করেছি। করোনায় শেখ হাসিনা ১ কোটি মানুষকে ২৫০০ করে টাকা দিয়েছে। করোনায় আমরা চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছি। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছরে দেখকে সাজিয়েছিলেন।

তিনি বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নয়নশীল দেশ হতো। বঙ্গবন্ধু ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। সিংড়ায় এলজিইডির অর্থায়নে ২৫০ কিলোমিটার পাঁকা রাস্তা হয়েছে। মহাসড়ক তো আছেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘন্টা দেশের জন্য, জনগণের জন্য কাজ করে যাচ্ছেনন।

দেশকে মধ্যম আয়ের থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত করতে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন।

বৈশ্বিক মহামারির কারণে দেশে তেলের দাম বৃদ্ধি হয়েছে, বিদ্যুতের লোডশেডিং হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন দ্রæত সমাধান হয়ে যাবে। আপনারা ধৈর্য ধরেন।

ইটালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মতিউর রহমান রাজা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি আঃ ওয়াদুদ মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরান, ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি শামীমা হক রোজী,

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন সিরাজুল মজিদ, পৌর যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোহন আলী, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি খাদিজা খাতুন, সাধারণ সম্পাদক জ্যোতি সরকার প্রমুখ।
এর আগে সকাল ১০টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এবং উপজেলা পরিষদ হলরুমে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।