বিএনসিসির ১০ দিনের ক্যাম্পিং শুরু

আপডেট: জানুয়ারি ১৭, ২০২৪, ১০:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীতে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর মহাস্থান রেজিমেন্টের ১০ দিনের রেজিমেন্টাল ক্যাম্পিং শুরু হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) থেকে রাজশাহী নগরীর নওদাপাড়ায় পোস্টাল একাডেমিতে এ ক্যাম্পিং শুরু হয়। আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত ক্যাম্পিং চলবে।

এই ক্যাম্পিংয়ে মহাস্থান রেজিমেন্টের আওতাধীন ১৬টি জেলার ৯৯টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৫২৬ জন প্রশিক্ষণার্থী বিএনসিসি ক্যাডেট অংশ নিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন মহাস্থান পদাতিক রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান প্রিন্স।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, ব্যাটালিয়ন অ্যাডজুটেন্ট মেজর মোহাম্মদ মাহবুবুর রহমান, আর্টিলারি রেজিমেন্ট অ্যাডজুটেন্ট মেজর আবু রিফাত মো. মোতালেবসহ অন্যান্য আর্টিলারি, ব্যাটালিয়ন কমান্ডার ও সামরিক-বেসামরিক প্রশিক্ষকরা।

এ ক্যাম্পিংয়ে ক্যাডেটদের আত্মউন্নয়নমূলক প্রশিক্ষণের অংশ হিসেবে ড্রিল, পিটি, ফায়ারিং, টহল, ফাঁদ, ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের সময় জরুরি পরিস্থিতিতে করণীয় নিয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ ছাড়া ডেঙ্গু প্রতিরোধ, প্রাথমিক চিকিৎসা, ব্যক্তিগত পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ