বিএসটিআই’র অভিযানে পাবনা ও নাটোর জেলায় প্রতিষ্ঠানকে জরিমানা

আপডেট: মে ৯, ২০২১, ৯:৪৩ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করাই বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। রোববার (৯ মে) পাবনা জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।
বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে বিস্কুট, ব্রেড, লাচ্ছা সেমাই পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় মেসার্স শ্যামল দই ভান্ডার, পাবনাকে বিএসটিআই আইন ২০১৮ এর ২৭ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জেলার মাছিমপুর এলাকার পাবনা মোহাম্মদ এন্ড কোং প্রতিষ্ঠানটি মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে সেমাই মোড়কজাত করায় ২০ হাজার টাকা করা হয়। এছাড়া মেসার্স এভারনাইস ফিলিং স্টেশন, মাছিমপুর, সদর, পাবনা ডিসপেনসিং ইউনিট পরিমাপে সঠিক পাওয়া যায়। পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুস সায়াদাত রতœ ও সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা আমিনুল ইসলাম ফিল্ড অফিসার (সিএম) ও শাহ আলম পলাশ খাঁন, পরিদর্শক (মেট) এবং পাবনা জেলা পুলিশ।
এছাড়াও রোববার (৯ মে) বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে অভিযানে পরিচালনা করা হয়েছে। নাটোর জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে অবৈধ ভাবে বিস্কুট, ব্রেড, ও কেক পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় মেসার্স ফ্রেন্ডস বেকারী এন্ড বিস্কুট ফ্যাক্টরী, গোয়ালাদিঘী, সদর, নাটোরকে বিএসটিআই আইন ২০১৮ এর ২৭ ধারা অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যােিজস্ট্রট সুমা খাতুন ও সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর কর্মকর্তা কাউসার আলী, সহকারী পরিচালক (মেট), দেবব্রত বিশ্বাস সহকারী পরিচালক (সিএম), রাকিবুল হাসান রিপন ফিল্ড অফিসার (সিএম) ও আবুল কায়েম, পরিদর্শক (মেট)। এয়াড়াও রাজশাহী মহানগরীতে ফলমূল পরীক্ষা করে ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি।