বিচারকদের সাথে মেয়র লিটনের মতবিনিময়

আপডেট: জুলাই ১, ২০২২, ১২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মহানগরীর কোর্ট এলাকায় সড়ক প্রশস্তকরণের লক্ষ্যে আদালতের ভেতরে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। এছাড়া আদালত চত্বরে পাবলিক টয়লেট নির্মাণ সহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়নের লক্ষ্যে সম্মানিত বিচারকবৃন্দের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহীর সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান। মতবিনিময় সভা শেষে চলমান বাউন্ডারি ওয়াল নির্মাণ এবং পাবলিক টয়লেট সহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়নে জায়গা পরিদর্শন করেন রাসিক মেয়র।

এ সময় রাজশাহীর আদালতের সম্মানিত বিচারকবৃন্দ, রাসিকের প্রকল্পের ইঞ্জিনিয়ারিং এডভাইজার আশরাফুল হক, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী এ্যাডভোকেট বার ভবন থেকে কোর্ট ঢালান পর্যন্ত সড়ক প্রশস্তকরণের জন্য রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের অনুরোধের পরিপ্রেক্ষিতে জনস্বার্থে রাজশাহী সিটি কর্পোরেশনকে আদালতের ভেতরে জায়গা ব্যবহারের অনুমতি দিয়েছে আইন মন্ত্রণালয়। ৮ ফুট প্রস্থ এবং ১০৪৮ ফুট দৈর্ঘ্য জায়গা ব্যবহারের অনুমতিপত্র গত ১৫ মার্চ রাসিক মেয়রের হাতে অনুমতিপত্র তুলে দেন রাজশাহী জেলা ও দায়রা জজ।

অনুমতি পাওয়ার পর সেখানে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ বাস্তবায়ন করছে রাসিক। সড়ক সংলগ্ন আদালতের ভেতরের জায়গায় প্রশস্ত সড়ক ও ফুটপাত নির্মাণ করা হবে। ফলে বর্তমান বাঁকা সড়কটি অনেকটা সোজা হবে, নাগরিকদের স্বাচ্ছন্দ্যে চলাচল নিশ্চিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ