বিজিবির নিরাপত্তায় ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

আপডেট: জুন ২৩, ২০১৭, ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ঈদ উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। গত বুধবার থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা যাত্রীদের হয়রানি বন্ধে স্টেশনের নিরাপত্তার দায়িত্বে কাজ করছেন।
রাজশাহী রেলওয়ের স্টেশন মাস্টার মো. জাহিদ বলেন, ট্রেনের যাত্রীদের হয়রানি বন্ধে আগে থেকেই রেল পুলিশ ও আনসার সদস্যরাও দায়িত্ব পালন করছেন। ট্রেনের টিকিট বিক্রিতে যেকোন সমস্যা রোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। কালোবাজারে টিকিট ও স্থানীয়দের নিয়ে নানা সমস্যার কথা ভেবে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে তিনি জানান।
জানা যায়, স্টেশনের ভেতরে যাত্রীদের নিরাপত্তা বা হয়রানি বন্ধের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান করছে। ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালতও মাঠে কাজ করছে। টিকিটি কাউন্টারগুলোতে টিকিট প্রত্যাশিদের ভিড় লক্ষ্য করা গেছে। টিকিট প্রত্যাশিরা টিকিট কিনছেন। টিকিট কাটা থেকে শুরু করে আগমন ও গমনের হয়রানি বন্ধে কাজ করছে নিরাপত্তা বাহিনী। তবে বিজিবির পাহারায়, ট্রেনের যাত্রীরা টিকিট ঠিকমতো আগমন ও গমনের সব ধরনের হয়রানি বন্ধ হবে প্রত্যাশা করেন টিকিট ক্রেতারা।
বিজিবির তথ্য মতে, যাত্রীদের সব ধরনের হয়রানি রোধে বিজিবি ঈদের মধ্যে কাজ করবে। ঈদে ঘরমুখো এবং ফিরতি যাত্রীরা যেন কোনো ধরনের হয়রানির শিকার না হয়। এজন্য এবার বিজিবিদের নিয়ে স্টেশনে নিরাপত্তা বাড়ানো হয়েছে।
এবছর ঈদ উপলক্ষে রাজশাহী-ঢাকা-রাজশাহীর মধ্যে ঈদ স্পেশাল-৩ এবং ঈদ স্পেশাল-৪। ২২ জুন থেকে ঈদের পূর্ব দিন পর্যন্ত এবং ঈদের পরে দ্বিতীয় দিন থেকে সাত দিন চলাচল করবে। দুপুর দেড়টায় ঈদ স্পেশাল-৪ রাজশাহী থেকে ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যাবে। রাত নয়টা ২৫ মিনিটে ঈদ স্পেশাল-৩ ঢাকা থেকে রাজশাহীর উদ্দ্যেশে ছেড়ে আসবে। এছাড়া ২১ জুন থেকে ঈদুল ফিতর উপলক্ষে অন্ত:নগর ও কমিউটার ট্রেনের কোন অফ-ডে থাকবে না। যাত্রীর চাহিদা বিবেচনা করে ২৩ জুনের পরিবর্তে রাজশাহী ও পাবর্তীপুরগামী ট্রেন ২২ জুন থেকে চলা শুরু করবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ