দুর্গাপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ৯:২৫ অপরাহ্ণ


দুর্গাপুর প্রতিনিধি:বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যে রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, তিনদিনব্যাপী বিজ্ঞান মেলা এবং ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি ) সকাল ১১টায় উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিমের সভাপতিত্বে তিনদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী-৫ (পুঠিয়ার-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণচন্দ্র , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, আব্দুল মোতালেব, নওপাড়া ইউপি চেয়াম্যান শফিকুল ইসলাম, কিসমতগণকৈড় ইউপি চেয়াম্যান আবুল কালাম আজাদ,পানানগর ইউপি চেয়ারম্যান আজাহার আলী, দেলুয়াবাড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম (রিন্টু) , ঝালুকা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, জয়নগর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান উপজেলা কৃষি কর্মকর্তা কুন্তলা ঘোষসহ উপজেলার সকল কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত মেলায় দশটি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ৩৪টি উদ্ভাবনী উপস্থাপন করা হয়।
এদিকে, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রযুক্তি মেলাও তিনদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী-৫ (পুঠিয়ার-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে, কৃষকদের পাশে থেকে প্রযুক্তিগতভাবে ইসিকে এগিয়ে নিতে হবে বলে জানান প্রধান অতিথি।

এ বিভাগের অন্যান্য সংবাদ