বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) টিআইবি-গোল্ড বাংলাদেশ ৩য় জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (বুয়েট) হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বিরোধীদলীয় নেতা মাহমুদুল হাসান।
বিতর্ক প্রতিযোগিতায় স্পিকারের দায়িত্ব পালন করেন এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট মুকসিমুল আহসান অপু। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট আরাফাত সিদ্দিক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশনের সাবেক সভাপতি মাসুম রেজা মেহেদী ও সাবেক সাধারণ সম্পাদক কৌশিক আজাদ প্রণয় এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আসাদ আজীম।
গোল্ড বাংলাদেশের সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে সমাপনী পর্বে বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটি (সনাক) রাজশাহী মহানগরের সভাপতি অধ্যাপক আব্দুস সালাম, গোল্ড বাংলাদেশের মডারেটর গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আ. কাইউম, সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা রহমান, গোল্ড বাংলাদেশের সাবেক সভাপতি কাজী সফিক, সাবেক সহ-সভাপতি সৈকত আব্দুর রহিম, সহ-সভাপতি আলী ইউনুস হৃদয় ও টিআইবি’র এ্যাসিসটেন্ট প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদিকসহ বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী। অনুষ্ঠানে সঞ্চালনা করেন সহ-সভাপতি তানজিমা আক্তার তমা ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শান্ত।
এর আগে গত মঙ্গলবার বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় দেশের ৩২টি বিশ্ববিদ্যালয়ের ৯৬ জন বিতার্কিকগণ অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় সহযোগিতা করছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

এ বিভাগের অন্যান্য সংবাদ