বিদায়ী মিশেলের প্রথম ছবি কান্নার

আপডেট: জানুয়ারি ২২, ২০১৭, ১২:০১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



হোয়াইট হাউস ছাড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথম যে ছবিটি দিয়েছেন মিশেল ওবামা, তাতে কান্নারত একটি শিশুকে সান্ত¡না দিতে দেখা যাচ্ছে তাকে।
স্বামী বারাক ওবামার সঙ্গে আট বছর কাটিয়ে শুক্রবারই দুই মেয়েকে নিয়ে হোয়াইট হাউস ছাড়েন মিশেল।
ক্যাপিটল হিলে নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের পরপরই সাবেক ফার্স্টলেডি হিসেবে নতুন জীবনে পা রাখেন মিশেল। এর ঘণ্টাখানেক পর নিজের টুইটার পাতায় একটি ছবি তোলেন মিশেল, তাতে দেখা যায়, ছোট মেয়েটি তাকে জড়িয়ে ধরে কাঁদছে। আর তাকে সান্ত¡না দিচ্ছেন মিশেল।
ছবিটি কোথাকার এবং মেয়েটি কে, তা লেখেননি মিশেল; তবে তারা সপরিবারে হেলিকপ্টারে ক্যাপিটল হিল থেকে ক্যালিফোর্নিয়ায় গেছেন, সেখানে কিছু দিন অবকাশ কাটাবেন।
ছবির সঙ্গে মিশেল লিখেছেন- অসাধারণ আট বছর কাটানোর পর একটু বিরতি নিচ্ছি। তবে ফিরে আসছি আপনারদের মাঝে, সে সব কাজ করতে যার কথা বলে বলে আসছি।
ওবামা ৪৪তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর ফার্স্টলেডি হিসেবে ২০০৯ সালের ২০ জানুয়ারি হোয়াইট হাউসে পা রেখেছিলেন আইনজীবী মিশেল। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের ‘সাদা বাড়ি’তে তারাই প্রথম কালো বাসিন্দা।
কাজের সূত্রে পরিচয়ের পর ১৯৯২ সালে ওবামাকে বিয়ে করেন বর্তমানে ৫৩ বছর বয়সী মিশেল। তাদের দুই মেয়ে মালিয়া ও সাশা।- বিবিসি বাংলা