বিদ্যুতের খুঁটি থেকে বেল্ট ছিড়ে পড়ে ডিসলাইন কর্মীর মৃত্যু

আপডেট: মে ৩১, ২০২২, ৯:৩৪ অপরাহ্ণ

লালপুর (নাটোর) প্রতিনিধি:


নাটোরের লালপুরে বিদ্যুতের খুঁটি থেকে পড়ে রাসেম আলী (৩৩) নামের এক ডিসলাইন ব্যবসায়ী ও সংযোগ কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। সোমবার (৩০ মে) রাত পৌনে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। তিনি উপজেলার বালিতিতা ইসলামপুর (সরকারপাড়া) গ্রামের আলাউদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (২৯ মে) দুপুরে লালপুরের বালিতিতা ইসলামপুর গ্রামে একটি বৈদ্যুতিক খুটিতে উঠে ডিস লাইনে কাজের সময় হঠাৎ মাজায় আটকানো বেল্ট ছিড়ে খুটি থেকে মাটিতে পড়ে আহত হন রাসেম আলী। স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। সোমবার (৩০ মে) রাত পৌনে ১২টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তিনি দুই কন্যা সন্তানের জনক।

লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুরুজ্জামান শামীম বলেন, বৈদ্যুতিক খুটি থেকে পড়ে ঘাড়ে আঘাতে মারাত্মকভাবে আহত হয়। নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লালপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিম খান বলেন, ডিসলাইন ব্যবসায়ীরা অবৈধভাবে বৈদ্যুতিক খুটি ব্যবহার করে থাকেন।

খুটিতে উঠে সংযোগ লাইনে বিপজ্জনকভাবে কাজ করেন তারা। এ ধরণের দুর্ঘটনা এড়াতে যেকোন ধরণের সংযোগ লাইনে বৈদ্যুতিক খুটি ব্যবহার নিষিদ্ধ করে প্রচারণা চালানো হয়েছে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে থানায় কোন অভিযোগ হয়নি।