‘বিপথগামীদের ফিরাতে পরিবারকেই ভূমিকা রাখতে হবে’ রাবিতে নির্বাচন কমিশনার কবিতা খানম

আপডেট: এপ্রিল ১, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


দেশের প্রথম নারী নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, তরুণ প্রজন্মকে ধর্মীয় অপব্যাখ্যার মাধ্যমে ধ্বংসের দিকে ধাবিত করা হচ্ছে, মায়ের বুক থেকে সন্তানকে কেড়ে নেয়া হচ্ছে। বিপথগামীদের ফিরিয়ে আনতে পরিবারকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের প্রথম দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কবিতা খানম বলেন, সমাজকর্মের কাজ হচ্ছে সমাজ সেবা করা। সমাজে অনেক প্রতিবন্ধকতা রয়েছে। তরুণ প্রজন্ম মাদকাসক্ত হয়ে পড়ছে। আর তরুণরাই একটি পরিবারের, একটি দেশের ভবিষ্যত। তাদের সঠিক পথে ফিরিয়ে আনতে হবে।
সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন।
সমাজকর্ম বিভাগের অধ্যাপক শাহীদুর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফয়জার রহমান। এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আশরাফুজ্জামান, রাজশাহী ওয়াসার সচিব সাদেকুল ইসলাম, সমাজসেবা অধিদফতরের উপপরিচালক মোজাম্মেল হোসেন প্রমুখ।
এর আগে বিভাগের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এসে শেষ হয়। এছাড়াও কাজী নজরুল মিলনায়তনে অনুষ্ঠিত হয় স্মৃতিচারণমুলক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।