বিপিএল নতুন করে চেনাল মিথুনকে

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১০:৪২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করতে পারেন বলেই গত টি-টোয়েন্টি বিশ্বকাপে হঠাৎ করেই বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেয়ে যান মোহাম্মদ মিথুন; কিন্তু বিশ্বকাপের মঞ্চে গিয়ে যেন নিজেকে পুরোপুরি খোলসবন্দি হয়ে পড়েন তিনি।
যে কারণে তাকে দলে নেওয়ার ব্যাখ্যা দিতে রীতিমত হিমশিম খেতে হয়েছে কোচ-নির্বাচকদের। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদেরও রোষানলে পড়েন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। শেষ পর্যন্ত তাকে দল থেকে বাদ দিতেই বাধ্য হন নির্বাচকরা। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) যেন নতুন করে চেনালো মোহাম্মদ মিথুনকে।
বিপিএলে এবার ফর্মের তুঙ্গে রয়েছেন মিথুন। চলতি আসরে একমাত্র ঢাকা ডাইনামাইটসের বিপক্ষের ম্যাচে পেয়েছিলেন গোল্ডেন ডাক। এছাড়া বাকি ম্যাচ গুলোতে তার রান যথাক্রমে ১২*, ১৫*, ৬২ ও ৪৫*। ফর্মের ধারাবাহিকতা ধরে রেখে মঙ্গলবার খেলেন হার না মানা আরও একটি দারুণ এক ইনিংস।
আর তার ইনিংসে ভর করেই খুলনা টাইটান্সের বিপক্ষে সহজ জয় পায় রংপুর রাইডার্স। এদিন হাফ সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে ছিলেন মিথুন। ৪১ বলে ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন বিদেশি তারকার সঙ্গে তিনটি জুটি গড়ে দলকে সহজ জয় উপহার দেন তিনি। ওপেনার সৌম্য সরকার আউট হবার পর মাঠে নামেন। এরপর আফগানিস্তান রিক্রুট মোহাম্মদ শাহজাদের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৭৪ রানের দারুণ জুটি গড়ে তোলেন। এরপর আফ্রিদিকে নিয়ে ৩৭ রানের জুটি গড়েন তিনি। সর্বশেষ আরেক বিদেশি লিয়াম ডসনের সঙ্গে শেষ পর্যন্ত ব্যাট করে দলের জয় নিশ্চিত করেন এ ব্যাটসম্যান।
উল্লেখ্য, এখন পর্যন্ত এবারের বিপিএলে মোট ছয় ম্যাচ খেলে ৯১.৫০ গড়ে করেছেন ১৮৩ রান। এবারের আসরে এটাই কোন ব্যাটসম্যানের সেরা গড়। আর বিপিএলে সব আসর মিলিয়ে ৩৪ ম্যাচে ২৭ ইনিংস ব্যাট করে ২৩.০০ গড়ে ৪৮৩ রান করেছেন মিথুন।

এ বিভাগের অন্যান্য সংবাদ