বিভাগীয় পর্যায়ে দীপশিখা প্রতিযোগিতা

আপডেট: জানুয়ারি ৩, ২০১৭, ১০:৫৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


ব্র্যাক শিক্ষা কর্মসূচির উদ্যোগে ‘চিত্র, গীতি, সুর ও ছন্দে বিকশিত হোক শৈশব ও কৈশোর’ শ্লোগানে বিভাগীয় পর্যায়ের ছন্দ ও শৈলীতে বুদ্ধি বিকাশ কার্যক্রম তারায় তারায় দীপশিখা-২০১৬ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার ব্র্যাক লার্নিং সেন্টার পবা রাজশাহীতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
রাজশাহী বিভাগের ৮ জেলার ব্র্যাক স্কুলের ১৫০ জন শিক্ষার্থী নাচ, গান, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার আব্দুল হান্নান। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহম্মদ মুনির হোসেন, পবার উপজেলা নির্বাহী অফিসার সেলিম হোসেন ও প্রাথমিক শিক্ষার সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন, জেলা ব্র্যাক প্রতিনিধি একেএম জাহেদুল ইসলাম।
স্বাগত বক্তব্য প্রদান করেন, ব্র্যাক শিক্ষা কর্মসূচির সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক খান মো. ফেরদৌস। বিভাগীয় পর্যায়ের বিজয়ীরা জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবে। কর্মসূচি বাস্তবায়নে প্রত্যক্ষভাবে সহযোগিতা করেন, আরএম-এডিপি মফিজুল ইসলাম, আরএম-ইএসপি অজয় কুমার গুহ, আরএম-শিশু নিকেতন প্রসেনজিৎ বিশ্বাস, আরএম-পেইস রেহান উদ্দিন, এএম রোজিনা খাতুন, স্বীকৃতি বিশ্বাস, গোলাম রসুল, আনিসুর রহমান, বেলাল হোসেন, বিএম ইসমাইল হোসেন, মোমেনা খাতুন, রফিকুল ইসলাম এবং বিভিন্ন জেলার ব্র্যাক শিক্ষা কর্মসূচির কর্মীবৃন্দ।  শিশু শ্রেণি, ১ম-২য় শ্রেণি, ৩য়-৫ম শ্রেণি এবং হরিজন, আদিবাসী ও প্রতিবন্ধী আলাদা আলাদা গ্রুপ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।