বিরল রোগে আক্রান্ত শিশু পল্লবের চিকিৎসার দায়িত্ব নিলো সরকার

আপডেট: আগস্ট ৭, ২০১৭, ১:০৪ পূর্বাহ্ণ

বদলগাছী প্রতিনিধি


নওগাঁর বদলগাছীতে অবশেষে বিরল রোগে আক্রান্ত শিশু পল্লবের চিকিৎসার দায়িত্বভার নিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ডা. রুহুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি মহোদয় প্রফেসর আবুল কালাম আজাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিশু পল্লবের সরকারি খরচে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়। গতকাল রোববার অসুস্থ শিশু পল্লবকে নওগাঁ সদর হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। নওগাঁ সদর হাসপাতালে সিভিল সার্জন ডা. রওশন আরা খানম বলেন, শিশু পল্লবের চিকিৎসা চলছে। এখানে সম্ভব না হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে। গতকাল সকালে শিশু বিশেষজ্ঞ ডা. এমদাদুল হকের নেতৃত্বে একটি মেডিকেল টিম পল্লবের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।
নওগাঁর বদলগাছীর হাকিমপুর গ্রামের সুরেশ পাহানের তিন বছরের শিশু সন্তান বিরল রোগে আক্রান্ত হয়ে মরণ যন্ত্রণায় ছটফট করছিল। এনিয়ে দৈনিক সোনার দেশসহ অনলাইন ও বিভিন্ন পত্রপত্রিকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে খবর প্রকাশিত হয়। বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ার পরই শিশু পল্লবের খোঁজখবর নিয়ে তার চিকিৎসার প্রয়োজনীয় সব ধরনের প্রদক্ষেপ নিতে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালককে নির্দেশ প্রদান করেন প্রধানমন্ত্রী। এরপর শিশু পল্লবকে বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স করে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।