বিরাটদের কোচ কে, নাটক চলছেই

আপডেট: জুলাই ১২, ২০১৭, ১:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নাটকের পর নাটক। ভারতীয় ক্রিকেট দলের কোচ নির্বাচন নিয়ে প্রতিদিনই মঞ্চস্থ হচ্ছে কিছু না কিছু। মঙ্গলবার জোড়া নাটক দেখাল ভারতীয় ক্রিকেট। সোমবার বিরাট কোহালিদের কোচের পদের জন্য আবেদন জানানো পাঁচ জনের ইন্টারভিউ নিয়েছিল সৌরভ, সচিনদের কমিটি। কথা ছিল সেদিনই কোচের নাম ঘোষণা করে দেওয়ার। কিন্তু সবাইকে চমকে ইন্টারভিউ শেষে সৌরভ জানিয়ে দিলেন এখনই জানানো হচ্ছে না কোচের নাম। অপেক্ষা করা হবে অধিনায়ক বিরাট কোহালির জন্য। সোমবারের যবনিকা পড়েছিল সেখানেই। মঙ্গলবার উঠে এল অন্য চিত্র।
হঠাৎই কঠিন ভূমিকায় দেখা গেল কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরকে। সকালেই তারা বিসিসিআইকে রীতিমতো হুমকি দিয়ে জানিয়ে দিল, কোচের নাম মঙ্গলবারই ঘোষণা করতে হবে। তার কয়েক ঘণ্টার মধ্যে  হঠাৎই খবর রটে গেল রবি শাস্ত্রীকে কোচ ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। তখনও বিসিসিআই-এর তরফে কোনও বক্তব্য পাওয়া যায় নি। কিন্তু রবি শাস্ত্রীর কোচ হয়ে যাওয়ার খবর সামনে আসতেই সম্বিত ফিরল ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থার। খবর রটে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই বিসিসিআই-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল কোচ নিয়ে কোনও সিদ্ধান্তই নেয় নি ক্রিকেট উপদেষ্টা কমিটি। কার্যকরী সচিব অমিতাভ চৌধুরী সাংবাদিক সম্মেলন করে বলে দিলেন, আমরা এখনও কোচের নাম নিয়ে কোনও সিদ্ধান্ত নিইনি। তবে আজ (মঙ্গলবার) রাতের মধ্যে সে ব্যাপারে সিদ্ধান্ত হয়ে যেতে পারে।
যা খবর তাতে রবি শাস্ত্রীই যে পরবর্তি কোচ তা নিয়ে কোনও সংশয় আপাতত আর নেই। যদি না বড় কোনও দুর্ঘটনা হয়। কিন্তু ক্রিকেট উপদেষ্টা কমিটি একদিন আগেই সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছিল কোচ নির্বাচন আরও একটু সময় নিয়ে করতে চায় তারা। রাত পোহাতেই কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের হুমকি, কোচের নাম ঘোষণা করতে হবে মঙ্গলবারই। তারপরই রবি শাস্ত্রীর নাম চলে আসে সামনে। যদিও কোচ নাটকের যবনিকা হয়তো পড়বে মঙ্গলবার রাতেই। তেমনই ইঙ্গিত দিয়েছে বিসিসিআই।-আনন্দবাজারপত্রিকা

এ বিভাগের অন্যান্য সংবাদ