বিরোধিতা সত্ত্বেও রাবি ক্রপ সায়েন্সের শিক্ষক নিয়োগ

আপডেট: জানুয়ারি ২৮, ২০২০, ১২:৪৮ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


সিন্ডিকেটের তিন সদস্যের বিরোধিতা সত্ত্বেও সমালোচনার মধ্যেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগে তিন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। গত রবিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনে অনুষ্ঠিত ৪৯৭তম সিন্ডিকেট সভায় এ নিয়োগ দেওয়া হয়।
শিক্ষক নিয়োগের বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক হাবিবুর রহমান বলেন, নিয়োগ পাওয়া তিন জন হলেন, শামসুন্নাহার, মোক্তার হোসেন এবং রিজভী আহমেদ। সিন্ডিকেটের তিন সদস্য ক্রপ সায়েন্স বিভাগের শিক্ষক নিয়োগের বিরোধিতা করেন।
এর আগে ক্রপ সায়েন্স বিভাগে শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন ওই বিভাগের শিক্ষক ও প্ল্যানিং কমিটির সদস্য অধ্যাপক আলী আসগর। ২৭ জানুয়ারি রিটপিটিশনে রায় দেওয়ার দিন ধার্য করা হয়।
অধ্যাপক আলী আসগর বলেন, বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল স্নাতক ও স্নাতকোত্তর পাশ আবেদন করতে পারবে। আবেদনের শেষ তারিখ ছিল ২৭ আগস্ট কিন্তু মাস্টার্সে ফলাফল প্রকাশ না হওয়া সত্ত্বেও একজনকে আবেদনের সুযোগ দেওয়া হয়েছিল। যার মাস্টার্সের ফল প্রকাশিত হয়েছে ৩ নভেম্বর। এ অবস্থায় আমরা মনে করেছি পুরো নিয়োগ প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন রয়েছে।
প্রসঙ্গত, গত রবিবার সকালে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে শিক্ষক নিয়োগের ভাইভা অনুষ্ঠিত হয়। ঐদিন সকালে নিয়োগ বোর্ডকে ‘অবৈধ’ দাবি করে নিয়োগ স্থগিতের দাবি জানিয়ে বাসভবনের সামনে অবস্থান নেয় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষক ও সাবেক সহকারী প্রক্টর সোলাইমান চৌধুরীসহ আট শিক্ষক।

এ বিভাগের অন্যান্য সংবাদ