বিলবাওকে হারিয়ে অনুপ্রাণিত বার্সা

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৭, ১২:১৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বার্সেলোনার সাম্প্রতিক পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। লা লিগায় সম্প্রতি বেশ কবার হোঁচট খেয়েছে গত দুইবারের চ্যাম্পিয়নরা। তবে কোপা দেল রেতে আথলেতিক বিলবাওয়ের কাছে প্রথম পর্বে হারের পর ফিরতি লেগে শিষ্যদের দারুণভাবে ঘুরে দাঁড়ানোয় আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন লুইস এনরিকে।
কোপা দেল রের শেষ ষোলোর ফিরতি পর্বে বুধবার রাতে ঘরের মাঠে ৩-১ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা। প্রথম পর্বে ২-১ গোলে হেরেছিল লিওনেল মেসি-নেইমার।
এমএসএন-এর দারুণ পারফরম্যান্সে পাওয়া এই জয় লা লিগার শিরোপা লড়াইয়েও তার দলকে অনুপ্রাণিত করবে বলে বিশ্বাস বার্সেলোনা কোচের।
লিগের প্রায় মাঝ বরাবর এসে পয়েন্ট টেবিলে বার্সেলোনার অবস্থা ভালো নয়। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে এক ম্যাচ বেশি খেলেও ৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। ১৬ ম্যাচে জিনেদিন জিদানের দলের পয়েন্ট ৪০। এক ম্যাচ বেশি খেলা সেভিয়া ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। এমন অবস্থায় দলকে জয়ের অভ্যাস গড়ে তোলার তাগিদ দিলেন এনরিকে। বিলবাওয়ের বিপক্ষে জয়ের পর সাংবাদিকদের তিনি বলেন, “খেলায় আত্মবিশ্বাস ফিরে পেতে আমাদের অবশ্যই জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।” ম্যাচটিতে এক গোল করে কাতালান ক্লাবটির হয়ে গোলের সেঞ্চুরি পূর্ণ করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস। এরই সঙ্গে বার্সার হয়ে ‘এমএসএন’ খ্যাত তিন ফরোয়ার্ডের সম্মিলিত গোল দাঁড়ায় ৩০০। পরে একটি করে গোল করেন মেসি ও নেইমারও। এনরিকে বলেন, “আমার খেলোয়াড়রা যা দেখিয়েছে তাতে আমি উচ্ছ্বসিত…। আমরা অনেক ভাল খেলেছি।”
“খেলাটি আমরা ভালভাবে নিয়ন্ত্রণ করেছি। তারা (বিলবাও) একমাত্র সুযোগ থেকেই গোল করেছিল। কিন্তু আমার খেলোয়াড়রা জানে কিভাবে শান্ত হয়ে পুনরায় শুরু করতে হয়।” প্রয়োজনের সময় সমর্থকদের পাশে পাওয়াটাও কাজে দিয়েছে বলে জানান বার্সেলোনা কোচ।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ