বিশিষ্ট রাজনীতিবিদ এহসান আলী খাঁনের মৃত্যু

আপডেট: মার্চ ১১, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট রাজনীতিবিদ সাবেক বিরোধী দলীয় উপনেতা এহসান আলী খাঁন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় রাজধানী ঢাকার সেন্ট্রাল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।
মরহুমের ছেলে অ্যাডভোকেট শাহনেওয়াজ খান পান্না জানান, ৬ মার্চ তাঁকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার চিকিৎসাধিন অবস্থায় সেখানে তিনি মারা যান। মৃত্যুকালে স্ত্রী, ৫ মেয়ে ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। শনিবার চাঁপাইনবাবগঞ্জে মরহুমের দাফন সম্পন্ন হবে বলে তিনি জানান।
মরহুম এহসান আলী খাঁন ১৯৩১ সালের ১ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়া মহল্লার এক সম্ভান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। দ্বিতীয় ও চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে তিনি দু’বার চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয়বার সংসদ সদস্য থাকাকালীন সময়ে কিছু দিনের জন্য বিরোধীদলীয় উপনেতার দায়িত্ব পালন করেন তিনি। এর আগে তিনি পাকিস্তান আমলে এবং স্বাধীনতা পরবর্তী সময়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।