বিশেষ চাহিদা শিশুদের সেবা অব্যাহত থাকবে : লিটন

আপডেট: মার্চ ১১, ২০১৭, ১২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এবং ফাউন্ডেশন ফর উইমেন অ্যান্ড চাইল্ড অ্যাসিসট্যান্স (এফডাব্লিউসিএ) সংস্থার ট্রাস্টি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সেবা অব্যাহত থাকবে। তাদের সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন লাভের অধিকার আছে।
গতকাল শুক্রবার নগরীর কেন্দ্রীয় উদ্যোনে দিনব্যাপী এফডাব্লিউসিএ পরিচালিত আনন্দধারার বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, অভিভাবক ও সংস্থার কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বনভোজন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য তিনি এসব কথা বলেন।
খায়রুজ্জামান লিটন বলেন, এ সংস্থা এক যুগ ধরে নগরীতে বিশেষ চাহিদাসম্পন্ন নিয়ে কাজ করছে। ইতোমধ্যে অনন্য প্রতিষ্ঠান হিসেবে সুনাম অর্জন করেছে। আমি ও পরিবারের সবাই শুরু থেকে সংস্থার সাথে জড়িত। যখনই আমি একটু সময় পাই তাদের সাথে সময় দেয়ার চেষ্টা করি। লিটন বলেন, আমরা ইতোমধ্যে এসব শিশুদের জন্য স্বল্প মেয়াদি, মধ্য মেয়াদি ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা প্রণয়নের কাজ চালিয়ে যাচ্ছি। যাতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের আরো ভালো সেবা ও যত্ন দিয়ে বিকশিত করার সুযোগ দিতে পারি। আমরা প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছি। তাই আমাদের পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করছি।
সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি সাদিকুর রহমানের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম লিপির সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংস্থার অন্যতম ট্রাস্টি ও সমাজসেবক শাহীন আকতার রেণী, দৈনিক উত্তরা প্রতিদিনের সম্পাদক অধ্যাপক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলুসহ প্রমুখ।
এরপর অভিভাবক ও কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়দীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের অভিভাবকরা প্রধান অতিথির হাতে কৃতজ্ঞতা স্বরূপ পুরস্কার তুলে দেয়।